Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

সাত কলেজের সমস্যা সমাধানে স্মারকলিপি প্রদান

জানুয়ারি ৯, ২০২১, ১২:৪৫ পিএম


সাত কলেজের সমস্যা সমাধানে স্মারকলিপি প্রদান

বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতিতে অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীদের সমস্যা সমাধানের লক্ষ্যে সাত কলেজের সমন্বয়ক অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকারের কাছে সাত দফা দাবি নিয়ে স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের সাত কলেজের নেতৃবৃন্দ।

তাদের দাবি সমূহ ছিল- ভর্তি ফি এবং পরীক্ষা ফি ৫০% মওকুফ করতে হবে। করোনা পরিস্থিতিতে ক্লাস ও শিক্ষা কার্যক্রম বিবেচনা করে সংক্ষিপ্ত সিলেবাসে পরিক্ষা নিতে হবে। পরীক্ষা শুরুর পূর্বে স্বাস্থ্য বিধি মেনে কলেজের আবাসিক হলগুলো খুলে দিতে হবে। প্রতি পরীক্ষার মাঝে পরবর্তী পরীক্ষার প্রস্তুতির জন্য নূন্যতম দুই দিন বিরতি দিতে হবে। করোনা পরিস্থিতি বিবেচনা করে সকল আবাসিক হলের শিক্ষার্থীদের ২০১৯-২০ বর্ষের হল ফি মওকুফ করতে হবে। পরীক্ষা পরবর্তী ৯০ দিনের মধ্যে ফলাফল প্রকাশ করতে হবে। ফলাফল প্রকাশের দীর্ঘসূত্রতা ও করোনা পরিস্থিতি বিবেচনা করে সর্বোচ্চ তিন বিষয়ে অকৃতকার্য শিক্ষার্থীদের পরবর্তী শিক্ষাবর্ষে পরীক্ষা দেওয়ার সুযোগ দিতে হবে।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন-বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ এর কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক আবু হানিফ, ঢাকা কলেজ শাখার সাধারণ সম্পাদক নাজমুল হাসান,কবি নজরুল কলেজ শাখার সাধারণ সম্পাদক বিপ্লব পাটোয়ারি, তিতুমীর কলেজ শাখার সভাপতি সুহেল মৃধা,ও সাধারণ সম্পাদক খোরশেদ, বাঙলা কলেজ শাখার সাধারণ সম্পাদক আশিক ও সোহরাওয়ার্দী কলেজ শাখার সাধারণ সম্পাদক কাউসার আলী।

আমারসংবাদ/এআই