Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ পেল নোবিপ্রবির ১১৬ শিক্ষার্থী

জানুয়ারি ১১, ২০২১, ০৭:০৫ এএম


বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ পেল নোবিপ্রবির ১১৬ শিক্ষার্থী

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের 'জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ' ২০২০-২১ এর জন্য মনোনীত হয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ১১৬ জন শিক্ষার্থী।

রোববার (১০ জানুয়ারি) এ বিষয়ে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানা যায়। বিজ্ঞপ্তিতে ভৌতবিজ্ঞান, খাদ্য ও কৃষি বিজ্ঞান, জীববিজ্ঞান ও চিকিৎসাবিজ্ঞান ক্যাটাগরিতে মনোনীত মোট ৩ হাজার ২৪৯ জনের তালিকা প্রকাশ করা হয়।

নোবিপ্রবি থেকে ফেলোশিপপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে রয়েছেন- ফার্মেসি বিভাগের ২৩ জন, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০ জন, অণুজীববিজ্ঞান বিভাগের ১৭ জন, এপ্লাইড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৭ জন, ফুড টেকনোলজি অ্যান্ড নিউট্রিশন সায়েন্স বিভাগের ১০ জন, এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগের ১২ জন, ফিশারিজ অ্যান্ড মেরিন সায়েন্স বিভাগের ৭ জন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩ জন, এপ্লাইড ম্যাথম্যাটিকস বিভাগের ৪ জন, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ২ জন এবং বায়োলজিক্যাল সায়েন্সের ১ জন।

উল্লেখ্য, শিক্ষার্থীদের মধ্যে ভৌতবিজ্ঞান ক্যাটাগরিতে মোট ৮৪৮ শিক্ষার্থীর মধ্যে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৩৭ জন, খাদ্য ও কৃষি বিজ্ঞান ক্যাটাগরিতে ১৬৬৫ শিক্ষার্থীর মধ্যে নোবিপ্রবির ৭ জন এবং জীব ও চিকিৎসাবিজ্ঞান ক্যাটাগরিতে ৭৩৬ শিক্ষার্থীর মধ্যে নোবিপ্রবির ৭২শিক্ষার্থী এ ফেলোশিপ পেলেন।

আমারসংবাদ/এআই