Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির নির্বাচন আগামীকাল 

চবি প্রতিনিধি

জানুয়ারি ১৩, ২০২১, ১১:০৫ এএম


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির নির্বাচন আগামীকাল 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) কার্যনির্বাহী কমিটির নির্বাচন-২০২১ অনুষ্ঠিত হবে আগামীকাল। 

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রক্টরের কার্যালয়ে এই নির্বাচন অনুষ্ঠিত হবে। একইদিনে ভোট গণনা শেষে নির্বাচনের ফলাফল ঘোষণা করবে নির্বাচন কমিশন।

এর আগে আজ বুধবার (১৩ জানুয়ারি) প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। গত ১১ ও ১২ জানুয়ারি নির্বাচনের মনোনয়ন পত্র সংগ্রহ করেন প্রার্থীরা। 

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া। এছাড়া নির্বাচন কমিশনারের দায়িত্বে থাকবেন সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম ও এস এ এম জিয়াউল ইসলাম।

চবিসাসের এবারের নির্বাচনে ৭ পদের বিপরীতে নির্বাচনে অংশ নিচ্ছেন ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানা গেছে।  সহসভাপতি পদে- বাংলাদেশ নিউজ এজেন্সির প্রতিনিধি নাজমুস সাদাত বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন। 

এছাড়া নির্বাচনে সভাপতি পদে- দ্য নিউ নেশনের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ইমরান হোসাইন ও বিডিনিউজ২৪ এর প্রতিনিধি আজহারুল ইসলাম।  

সাধারণ সম্পাদক পদে- দৈনিক প্রতিদিনের সংবাদের প্রতিনিধি মুনাওয়ার রিয়াজ মুন্না ও দৈনিক সমকাল প্রতিনিধি মীর রাসেল। যুগ্ম সাধারণ সম্পাদক পদে- দৈনিক আলোকিত বাংলাদেশ প্রতিনিধি মিনহাজুল ইসলাম তুহিন ও দৈনিক সময়ের আলোর প্রতিনিধি আহমদ সালমান সাকিব।

অর্থ, ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে- দৈনিক যায়যায়দিন এর প্রতিনিধি সাইফুল ইসলাম ও ডেইলি বাংলাদেশ পোস্ট এর প্রতিনিধি মাহবুব এ রহমান।

দপ্তর ও প্রচার প্রকাশনা সম্পাদক পদে- বাংলানিউজের ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট মোহাম্মদ আজহার ও দৈনিক পূর্বকোণ প্রতিনিধি রায়হান উদ্দিন।

কার্যনির্বাহী সদস্য পদে- দৈনিক আজাদী প্রতিনিধি ইমাম ইমু ও সিভয়েস প্রতিনিধি নবাব আব্দুর রহিম।

সভাপতি প্রার্থী ও দ্য নিউ নেশনের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ইমরান হোসাইন বলেন, সাংবাদিক সমিতি সাংবাদিকদের স্বার্থে কাজ করে থাকে। জয়ী হলে সাংবাদিক অধিকার আদায়ে কাজ করব। সুখে দুঃখে তাদের পাশে থাকব। সুষ্ঠু নির্বাচন হলে জয়ের ব্যাপারে আশাবাদী।

প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে থাকা চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, সাংবাদিক সমিতির এবারের নির্বাচন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে। আমরা বিশ্ববিদ্যালয়ের সবার সাথে কথা বলে নির্বাচনের সমস্ত প্রস্তুতিও সম্পন্ন হয়েছে। সহকারী প্রক্টরবৃন্দ নির্বাচন সুষ্ঠু বিষয়ে তদারকি করছেন। আশা করব নির্বাচনের মাধ্যমে চবিসাস যোগ্য একটি কমিটি পাবে। নির্বাচনে যারা জয়ী হবেন তাদেরকে অগ্রিম শুভেচ্ছা।

প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট অনুমোদিত সাংবাদিকদের একমাত্র সংগঠন। এই নির্বাচনে সমিতির ৩১ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

আমারসংবাদ/কেএস