Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

চবি সাংবাদিক সমিতির নতুন সভাপতি ইমরান, সম্পাদক মুন্না

চবি প্রতিনিধি

জানুয়ারি ১৪, ২০২১, ০২:০৫ পিএম


চবি সাংবাদিক সমিতির নতুন সভাপতি ইমরান, সম্পাদক মুন্না

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২১ সম্পন্ন হয়েছে। এতে ২১ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন দ্য নিউ নেশনের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও আইন বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ইমরান হোসাইন। অপরদিকে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দৈনিক প্রতিদিনের সংবাদের প্রতিনিধি ও আরবি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মুনাওয়ার রিয়াজ মুন্না।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রক্টর কার্যালয়ে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সমিতির ৩১ সদস্যের বিপরীতে ৩০ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

জানা যায়, সাংবাদিক সমিতির কার্যকরী পরিষদের পদ রয়েছে ৭টি। তবে ৭টি পদের মধ্যে ৬ পদে নির্বাচন হয়েছে। এর আগে সহ-সভাপতি পদে বাংলাদেশ নিউজ এজেন্সির প্রতিনিধি নাজমুস সাদাত বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়।

এছাড়া নির্বাচনে যুগ্ম-সম্পাদক পদে দৈনিক চট্টগ্রাম প্রতিদিনের প্রতিনিধি মিনহাজুল ইসলাম তুহিন, অর্থ, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে দৈনিক যায়যায়দিন এর প্রতিনিধি সাইফুল ইসলাম, দপ্তর, প্রচার ও প্রকাশনা পদে দৈনিক পূর্বকোণ প্রতিনিধি রায়হান উদ্দিন ও নির্বাহী সদস্য পদে দৈনিক আজাদী প্রতিনিধি ইমাম ইমু নির্বাচিত হয়েছেন।

ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেছেন সংগঠনটির উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূইয়া। প্রক্টরের পক্ষে নির্বাচন পরিচালনা করেছেন সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম ও এস এ এম জিয়াউল ইসলাম এবং পর্যবেক্ষক হিসেবে ছিলেন সংগঠনটির সাবেক সভাপতি হুমায়ুন মাসুদ। 

ফলাফল ঘোষণা শেষে চবিসাসের সাবেক সভাপতি ও নির্বাচন পর্যবেক্ষনের দায়িত্বে থাকা হুমায়ুন মাসুদ বলেন, তার তিনবার পর্যবেক্ষণের মধ্যে এবারের নির্বাচন বেশ প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ মনে হয়েছে। সকাল থেকে বেশ উৎসবমুখর পরিবেশে সদস্যরা ভোটাধিকার প্রয়োগ করেছে। এই সমিতির ঐতিহ্য হচ্ছে হার-জিত সবাই আনন্দচিত্তে মেনে নেয়। এটাই চবিসাসের সৌন্দর্য। কার্যকরী পরিষদে নির্বাচিত সবাইকে সমিতির সদস্য এবং বিশ্ববিদ্যালয়ের স্বার্থে কাজ করার আহবান জানান তিনি।

বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রবিউল হাসান ভূইয়া বলেন, প্রতিযোগিতাপূর্ণ একটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে প্রতিযোগিতা থাকবে তবে তা যেন পারস্পরিক সম্পর্কের মাঝে ফাটল না ধরায়। বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিকরা বিশ্ববিদ্যালয়ের সমস্যা ও সম্ভাবনা তুলে ধরবে। তিনি সবসময় চান ক্যাম্পাসে সবসময় প্রতিনিধিরা একত্রে কাজ করুক। সাংবাদিক সমিতি এবং বিশ্ববিদ্যালয় একত্রে কাজ করবে এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে তুলে ধরবে। যারা নির্বাচিত হয়েছে তারা সে প্রত্যাশা অনুযায়ী কাজ করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস) বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট অনুমোদিত সাংবাদিকদের একমাত্র সংগঠন।


আমারসংবাদ/এমএ