Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

বিএনসিসির সর্বোচ্চ র‌্যাংক পেলেন জবি শিক্ষার্থী মামুন

আসলাম হোসন, জবি

জানুয়ারি ২৮, ২০২১, ০১:৫৫ পিএম


বিএনসিসির সর্বোচ্চ র‌্যাংক পেলেন জবি শিক্ষার্থী মামুন

জ্ঞান, শৃঙ্খলা ও একতা এই তিনটি লক্ষ্য নিয়ে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে সামনে এগিয়ে চলে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি)। বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের সর্বোচ্চ র‌্যাংক সিইউও (ক্যাডেট আন্ডার অফিসার) অর্জন করেছেন রমনা রেজিমেন্টের ২নং ব্যাটালিয়নের আলফা কোম্পানির জগন্নাথ বিশ্ববিদ্যালয় কন্টিনজেন্ট ক্যাডেট সার্জেন্ট মো.মামুন শেখ। তিনি বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ১৩ তম ব্যাচের শিক্ষার্থী।

জানা যায়, গত ১৩ জানুয়ারি তিনি সিইউও পদের জন্য বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের সদর দপ্তরে লিখিত পরীক্ষা, ড্রীল, কমান্ড এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করে চূড়ান্তভাবে নির্বাচিত হোন।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের সদর দপ্তরে এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে রমনা রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল রাহাত নেওয়াজ ও ব্যাটালিয়ন অ্যাডজুট্যান্ট মেজর কাউছার জাহান আকন্দ তাকে ক্যাডেটদের সর্বোচ্চ র‌্যাংক সিইউওর ব্যাচ পড়িয়ে দেন।

র‌্যাংক প্রদান অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন মেজর আব্দুস সামাদ, ইবি, মেজর এস এম বদরুল হাসান শামীম, পিএসজি, অর্ডঃ, ২ বিএনসিসি ব্যাটালিয়ন কমান্ডার লেফটেন্যান্ট খন্দকার আবদুল মান্নান, ৫নং ব্যাটালিয়ন কমান্ডার লেফটেন্যান্ট এনামুল তালুকদারসহ বিএনসিসি স্টাফ এবং ক্যাডেটবৃন্দ।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, ‘তার এ প্রাপ্তিতে আমরা সকলেই আনন্দিত। জ্ঞান, শৃঙ্খলা ও একতার মাধ্যমে অন্যান্য ক্যাডেটরা সমাজ সেবা ও শিক্ষামূলক কার্যক্রমে উৎসাহিত হবে।’

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দিন আহমেদ বলেন, ‘মো. মামুন শেখের সিইউও প্রাপ্তি অন্যান্য ক্যাডেটদের জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। তিনি আরও বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের জন্যে এমন একটি সম্মান বয়ে আনার জন্যে তাকে অভিনন্দন ও শুভ কামনা জানাচ্ছি।’

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ মামুন শেখকে অভিনন্দন ও শুভ কামনা জানান।

সার্জেন্ট থেকে সিইউওতে পদন্নোতি হওয়ায় মোঃ মামুন শেখ  বলেন, আমি খুবই আনন্দিত আর শুধু আনন্দ করে বসে থাকলেই আমার হবে না। এখন আমার দায়িত্ব বেড়েছে। দায়িত্ব যাতে ভালভাবে পালন করতে পারি এবং আমার মাধ্যমে যেন দেশ ও জাতির সর্বোচ্চ সফলতা আসতে পারে সেজন্য সবার দোয়া প্রার্থী।

আমারসংবাদ/কেএস