Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

শিক্ষাপ্রতিষ্ঠানের ফি বিকাশ করলেই ক্যাশব্যাক

আমার সংবাদ ডেস্ক

ফেব্রুয়ারি ২২, ২০২১, ০২:৫৫ পিএম


শিক্ষাপ্রতিষ্ঠানের ফি বিকাশ করলেই ক্যাশব্যাক

একাডেমিক ফি পরিশোধ করলে দেশের ৩৯টি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ২ লাখ শিক্ষার্থীকে ক্যাশব্যাক দিচ্ছে মোবাইল ওয়ালেট সার্ভিস বিকাশ। প্রতিবার ১০ টাকা করে ৬ বারে মোট ৬০ টাকা ক্যাশব্যাক পাবেন তারা।

৪ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এই অফারটি চলবে ৩০ এপ্রিল পর্যন্ত।

একজন গ্রাহক মাসে দুইবার করে তিন মাসে মোট ছয়বার পেতে পারেন ক্যাশব্যাক। বিকাশ অ্যাপ ব্যবহার করে কিংবা ইউএসএসডি কোড *২৪৭# ডায়াল করে শিক্ষার্থীরা ফি পরিশোধ করতে পারেন।

এ সম্পর্কে বিস্তারিত এবং এই অফারের আওতায় ৩৯টি শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা জানতে ভিজিট করতে হবে bkash.com/bn/edu-payment ওয়েবসাইটে।

বিকাশ এই মুহূর্তে ৫ কোটির বেশি গ্রাহকের জন্য দেশের সবচেয়ে বড় ‘পে বিল’ নেটওয়ার্ক গড়ে তুলেছে। ডিজিটাল পদ্ধতিতে ফি পরিশোধে উৎসাহিত করতে বিকাশ সম্প্রতি এই ৩৯টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য যে কোন পরিমাণ ফি পরিশোধে ১০ টাকা তাৎক্ষণিক ক্যাশব্যাক অফার চালু করেছে।

বিকাশ অ্যাপের মাধ্যমে একাডেমিক ফি প্রদানের জন্য শিক্ষার্থীদের হোমস্ক্রিন থেকে ‘পে বিল’ অপশন নির্বাচন করে ‘শিক্ষা প্রতিষ্ঠান’ আইকনে ট্যাপ করতে হবে। পরবর্তী ধাপে বিল সময়সীমা কিংবা প্রাসঙ্গিক তথ্য এবং শিক্ষার্থীর আইডি দিয়ে শেষ ধাপে বিকাশ পিন টাইপ করে ‘পে বিল করতে এগিয়ে যান’ অপশনে ট্যাপ করতে হবে। ভবিষ্যতে অল্প কয়েক ধাপে ফি পরিশোধের জন্য শিক্ষার্থী চাইলে বিকাশ অ্যাপে তার অ্যাকাউন্টটি সংরক্ষণ করেও রাখতে পারেন।

এই ৩৯টি শিক্ষাপ্রতিষ্ঠানই নয়, দেশের বৃহত্তম এমএফএস সেবাদাতা প্রতিষ্ঠান বিকাশ বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড, বুয়েট, আদমজী ক্যান্টনমেন্ট কলেজ, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ, বাংলাদেশ বৈজ্ঞানিক ও শিল্প গবেষণা কাউন্সিল, ব্র্যাক ইউনিভার্সিটি, নর্থ সাউথ ইউনিভার্সিটি, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি), আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (এইউএসটি), ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) সহ উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের একাডেমিক ফি পরিশোধের সুযোগ করে দিয়েছে।

আমারসংবাদ/জেআই