Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

শেকৃবিতে মাদকের সরঞ্জামসহ ছাত্রলীগ নেতা আটক

শেকৃবি প্রতিনিধি 

ফেব্রুয়ারি ২৪, ২০২১, ১২:৫৫ পিএম


শেকৃবিতে মাদকের সরঞ্জামসহ ছাত্রলীগ নেতা আটক

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে মাদক সরঞ্জামসহ মহিবুল্লাহ রহমান সাগর নামে এক ছাত্রলীগ নেতাকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে কবি কাজী নজরুল ইসলাম হলের সামনে থেকে তাকে আটক করা হয়।  

জানা যায়, গত ২২ ফেব্রুয়ারি এক জরুরী নোটিশে ২৪ ঘন্টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয় শেকৃবি প্রশাসন। হলে শিক্ষার্থীরা অবস্থান করছে কিনা দেখতে হলে হলে মহড়া দেয় হল প্রভোস্ট, সহকারী প্রভোস্টসহ বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল বডি। এসময় কবি কাজী নজরুল ইসলাম হল থেকে মহিবুল্লাহ রহমান সাগর নামে এক ছাত্রকে বের হওয়ার সময় সন্দেহ করে তল্লাশি চালিয়ে মাদক সেবনের সরঞ্জাম পাওয়া যায়। পরে ওই শিক্ষার্থীকে আটক করা হয়। 

মহিবুল্লাহ রহমান সাগর শেকৃবি ছাত্রলীগের বর্তমান কমিটির আইন বিষয়ক উপসম্পাদক। সে কবি কাজী নজরুল ইসলাম হলের আবাসিক ছাত্র এবং কৃষি অনুষদের তৃতীয় বর্ষে অধ্যয়নরত। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. হারুন-উর রশীদ বলেন, বিশ্ববিদ্যালয় এখন বন্ধ। আমরা তার সকল তথ্য লিখিত নিয়েছি। পরবর্তীতে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

এ বিষয়ে শেকৃবি ছাত্রলীগের সভাপতি এস এম মাসুদুর রহমান মিঠু বলেন, তিনি এ বিষয়ে অবগত না। আজ (বুধবার) সকাল ১০ টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছিল। তবে মাদক সংশ্লিষ্ট বিষয়ে শেকৃবি ছাত্রলীগ জিরো টলারেন্স।

এদিকে গত ২৫ জানুয়ারি গোপন তথ্যের ভিত্তিতে নবাব সিরাজউদ্দৌলা হলের ৫০৮ নং কক্ষে অভিযান চালিয়ে রুমে মাদকের সরঞ্জামসহ ৫ জনকে আটক করে প্রক্টরিয়াল বডি। 

নবাব সিরাজউদ্দৌলা হলের প্রভোস্ট  ড. সিরাজুল ইসলাম খান জানান, ঐ ৫ জন হলো- ২০১৭ শিক্ষাবর্ষের ছাত্র কুতুবুজ্জামান কাউসার, শাহজালাল সরকার, মুস্তফা হুসাইন আতিক এবং ২০১৮ শিক্ষাবর্ষের ছাত্র প্রদীপ্ত রায় দিপ্ত ও মুস্তাকিম রহমান। কাউসার শেকৃবি ছাত্রলীগ কমিটির বিজ্ঞান বিষয়ক উপ-সম্পাদক। 

তাদের বিরুদ্ধে কি পদক্ষেপ নেওয়া হয়েছে জানতে চাইলে প্রক্টর বলেন, এদের নিয়ে তারা রিপোর্ট জমা দিয়েছি। রিপোর্ট শৃঙ্খলা কমিটিতে যাবে। তাদের মাধ্যমে সিদ্ধান্ত আসবে।

আমারসংবাদ/এমএ