Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

রাবিতে ভর্তি পরীক্ষা শুরু ১৪ জুন

রাবি প্রতিনিধি

মার্চ ১, ২০২১, ০২:৩৫ পিএম


রাবিতে ভর্তি পরীক্ষা শুরু ১৪ জুন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তিপরীক্ষা শুরু হবে আগামী ১৪ জুন। তিনটি ইউনিটে এই ভর্তি পরীক্ষা শেষ হবে আগামী ১৫ জুন। প্রতি ইউনিটে তিনটি শিফটে মোট ৪৫ হাজার ভর্তিচ্ছু পরীক্ষা দেবেন। 

সোমবার (১ মার্চ) শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে উপাচার্য এম আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি উপ-কমিটির এক সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বিশ্ববিদ্যালয়ে জনসংযোগ দফতর প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এতে আরও জানানো হয়, আগামী ১৪ জুন ২০২১ তারিখে ঈ ইউনিট, ১৫ জুন ২০২১ তারিখে অ ইউনিট ও ১৬ জুন ২০২১ তারিখে ই ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিদিন ৩ শিফটে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা, দুপুর ১২ থেকে ১টা ও বিকেল ৩টা থেকে ৪টায় এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তির জন্য অনলাইনে প্রাথমিক আবেদন ৭ মার্চ দুপুর ১২টা থেকে ১৮ মার্চ রাত ১২টা পর্যন্ত চলবে। 

প্রাথমিক আবেদন বাছাই শেষে নির্বাচিতরা আগামী ২৩ মার্চ বেলা ১২টা থেকে ৩১ মার্চ রাত ১২টা পর্যন্ত চূড়ান্ত আবেদন করতে পারবেন। প্রতিটি ইউনিটে মোট ৪৫ হাজার ভর্তিচ্ছু পরীক্ষা দিতে পারবেন। ভর্তি সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (admission.ru.ac.bd) পাওয়া যাবে।

আমারসংবাদ/কেএস