Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

পবিপ্রবিতে বায়োলজক্যিাল ল্যাবের উপর ইন্সেপশন ওর্য়াকশপ অনুষ্ঠিত

পবপ্রিবি প্রতনিধি

মার্চ ৫, ২০২১, ০১:৪০ পিএম


পবিপ্রবিতে বায়োলজক্যিাল ল্যাবের উপর ইন্সেপশন ওর্য়াকশপ অনুষ্ঠিত

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে Standard Operating Procedure (SOP) for Biological Laboratories এর উপর ইন্সেপশন ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। 

বৃহস্পতিবার (৪ মার্চ) তারিখে পবিপ্রবিতে রিসার্চ এন্ড ট্রেনিং সেন্টারের অর্থায়নে "Strengthening biological works through preparing Standard Operating Procedures (SOPs) at Patuakhali Science and Technology University" প্রজেক্টের আওতাধীন এক ইন্সেপশন ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। 

উক্ত ওয়ার্কশপে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, অত্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, রিসার্চ এন্ড ট্রেনিং সেন্টারের পরিচালক প্রফেসর ড. আবুল কাশেম চৌধুরী এবং এএনএসভিএম অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ আহসানুর রেজা। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন উক্ত প্রজেক্টের প্রধান গবেষক প্রফেসর ড. এ, কে, এম, মোস্তফা আনোয়ার। ওয়ার্কশপে কৃষি এবং এএনএসভিএম অনুষদের বিভিন্ন ডিপার্টমেন্টের চেয়ারম্যানবৃন্দ অংশগ্রহণ করেন। 

প্রধান গবেষক প্রফেসর ড. এ, কে, এম, মোস্তফা আনোয়ার, উক্ত প্রজেক্টের উদ্দেশ্য ও কর্ম পরিকল্পনার উপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন এবং Standard Operating Procedure (SOP) for Biological Laboratories এর গুরুত্ব তুলে ধরেন। 

প্রধান অতিথি তার বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের রিসার্চের মান উন্নয়নে এই ওয়ার্কশপের ভূয়সী প্রশংসা করেন এবং পরবর্তী কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক এবং এমএস/পিএইচডি ছাত্রছাত্রীদেরকে অন্তর্ভুক্ত করার অনুরোধ করেন। বিশেষ অতিথিরা প্রধান গবেষককে এই ধরনের বিজ্ঞানভিত্তিক আরো ওয়ার্কশপ আয়োজনের জন্য অনুপ্রাণিত করেন এবং প্রজেক্টের সফলতা কামনা করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উক্ত প্রজেক্টের সহকারী গবেষক ডা. মোঃ ইয়াসীন আরাফাত।

আমারসংবাদ/কেএস