Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

শিক্ষক নিয়োগ নিয়ে এনটিআরসিএর নতুন নির্দেশনা

শিক্ষা ডেস্ক

মার্চ ৬, ২০২১, ১১:০৫ এএম


শিক্ষক নিয়োগ নিয়ে এনটিআরসিএর নতুন নির্দেশনা

নিয়োগ সুপারিশ পেয়েও শিক্ষক পদে যোগদানে ব্যর্থ হওয়া শিক্ষকদের ১৫ মার্চের মধ্যে আবেদন করতে নির্দেশনা দিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

জানা যায়, এমপিওবঞ্চিত ১ হাজার ২৮৪ শিক্ষককে সম্প্রতি নতুন করে শিক্ষক পদে নিয়োগ সুপারিশ করা হয়েছে। কিন্তু নতুন সুপারিশ পেয়েও অনেকে আবারও শূন্যপদের ভুল তথ্যের জন্য যোগদান করতে পারছেন না। অনেককে যোগদান করতে দেয়া হচ্ছে না বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। নতুন করে নিজ স্থায়ী ঠিকানার কাছের শিক্ষা প্রতিষ্ঠানে নতুন সুপারিশ পেয়েও যারা যোগদান করতে পারেননি তাদের আগামী ১৫ মার্চের মধ্যে আবেদন করতে বলেছে এনটিআরসিএ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যারা ইতোমধ্য যোগদান করতে না পেরে এনটিআরসিএতে আবেদন করেছেন তাদের পুনরায় আবেদন করার প্রয়োজন নেই। ১৫ মার্চের পরে কোন আবেদন করার সুযোগ দেয়া হবে না বলেও জানিয়েছে সংস্থাটি।

গত ১৭ ফেব্রুয়ারি এমপিওবঞ্চিত ১ হাজার ২৮৪ শিক্ষককে নতুন করে শিক্ষক পদে নিয়োগের সুপারিশ করা হয়। যদিও অনেক প্রার্থী বলছেন নতুন করে সুপারিশ পেয়েও তারা বিপাকে পড়েছেন। কারণ যে পদে তাকে সুপারিশ করা হয়েছে সে পদের ভুল তথ্যের জন্য তারা এমপিওভুক্ত হতে পারবেন না। এ ধরণের সমস্যায় পড়া ৪৬ জন প্রার্থী ইতোমধ্যে এনটিআরসিএতে আবেদন করেছেন। এ পরিস্থিতিতে প্রার্থীদের আবেদন করতে বললো এনটিআরসিএ। নতুন করে জটিলতায় পরা প্রার্থীরা দ্রুত সমস্যা সমাধান করার দাবি জানিয়েছেন।

এদিকে আগে এমপিওবঞ্চিত হয়ে নতুন সুপারিশ পাওয়া শিক্ষকদের আবেদন গ্রহণ করে সমস্যা সমাধান করা হবে বলে জনিয়েছেন এনটিআরসিএর চেয়ারম্যান আশরাফ উদ্দিন।