Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

শিক্ষা ডেস্ক

মার্চ ৮, ২০২১, ০৮:৫০ এএম


শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ৩৩ হাজার শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের ব্যয়ভার সরকারের পক্ষে বহন করা সম্ভব হবে কিনা, তা বিবেচনা করে এসব শিক্ষাপ্রতিষ্ঠানের জাতীয়করণের সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

সোমবার (৬ মার্চ) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা শিক্ষক পরিষদ-স্বাশিপ আয়োজিত ‘শিক্ষার বৈপ্লবিক উন্নয়নে বর্তমান সরকার ও আমাদের প্রত্যাশা’ শীর্ষক আলোচনা সভায় এ কথা বলেন তিনি। স্বাশিপ এর ১০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তারা শিক্ষকদের শিক্ষা ও চিকিৎসা ভাতা বৃদ্ধির দাবি ও শিক্ষা আইন বাস্তবায়ন করার আহবান জানান।

প্রধান অতিথির বক্তব্যে দীপু মনি আরো জানান, শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্যের কথা বিবেচনায় রেখে প্রতিটি জেলায় একজন করে কাউন্সেলর নিয়োগ দেয়ার কাজ চলমান এবং প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে অন্তত দুইজন শিক্ষককে এ ব্যাপারে প্রশিক্ষন দেয়ার ব্যবস্থা করা হবে।

এ সময় তিনি সকল শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীদের ১০ মার্চের মধ্যে টীকা গ্রহণের ব্যপারেও তাগিদ দেন।

প্রধান বক্তা হিসেবে শিক্ষা উপ মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এ সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে বলেন, সাংগঠনিকভাবে সুবিধাবাদী ও প্রগতিশীল নামধারী অনেকেই শিক্ষা পরিবারে যুক্ত ছিলেন এবং আছেন। তাদের কে সুযোগসন্ধানী আচরনের সুযোগ দেয়া যাবে না।

আমারসংবাদ/জেআই