Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

শাবিপ্রবিতে বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকী উদযাপন

শাবিপ্রবি প্রতিনিধি

মার্চ ১৭, ২০২১, ০৭:৩৫ এএম


শাবিপ্রবিতে বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকী উদযাপন

যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ উদ্দীপনায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। 

এ উপলক্ষে বঙ্গবন্ধুর ভাষণ ও দেশাত্ববোধক গান প্রচার, ‘জাতীয় সংগীত’ পরিবেশনের সাথে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর ফেস্টুনসহ বেলুন উড়ানো হয়।

সকাল ১০টা ১৫ মিনিটে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ জাতীয় পতাকা ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়রুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন, ১০.২৫ মিনিটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং ১০.৪০ মিনিটে বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর ফেস্টুনসহ বেলুন উড়ানো হয়। 

এছাড়া বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে সকাল ৮টা থেকে বিকাল ৫টা বঙ্গবন্ধুর ভাষণ ও দেশাত্ববোধক গান প্রচার করা হবে।

এসময় বঙ্গবন্ধু চত্বরে সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমস্ত জীবন ও সংগ্রামের সোনালী ফসল আমাদের এই বাংলাদেশ। 

তিনি আমাদের প্রেরণার বাতিঘর। তাঁরই আদর্শ লালন করে মুজিব কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ পরিচালনা মহান দায়িত্ব পালন করছেন। আমাদের চারপাশে স্বাধীনতা বিরোধী শক্তি ঘাপটি মেরে বসে আছে। তাদের প্রতিহত করতে আমাদের সর্বদা সচেষ্ট থাকতে হবে। 

এসময় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম সহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, ছাত্র উপদেশ নিদের্শনা পরিচালক, প্রক্টর, হল প্রভোস্ট, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, দপ্তর প্রধান, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ, কর্মচারী সমিতির নেতৃবৃন্দ, কর্মচারী ইউনিয়ন, বিভিন্ন ছাত্রসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

এছাড়া বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল এবং সন্ধ্যা ৬.৩০ মিনিটে বিশ্ববিদ্যালয় সেন্টারে প্রার্থনা সভা অনুষ্ঠিত হবে। 

আমারসংবাদ/এআই