Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

ছাত্রলীগের দু’গ্রুপে হাতাহাতি, একে অপরের পাল্টাপাল্টি অভিযোগ

ঢাবি প্রতিনিধি

মার্চ ১৯, ২০২১, ০২:৩৫ পিএম


ছাত্রলীগের দু’গ্রুপে হাতাহাতি, একে অপরের পাল্টাপাল্টি অভিযোগ

বিদেশি অতিথিদের আগমন উপলক্ষে আনন্দ মিছিলের প্রস্তুতির সময়ে সাউন্ড সিস্টেম নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ও ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ এর নেতা-কর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। 

এই ঘটনায় সূত্রপাতে দুই ছাত্রলীগ নেতা একে অপরকে দোষারোপ করেছেন।

শুক্রবার (১৯ মার্চ) বিকেল ৪টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে এ ঘটনা ঘটে বলে জানা যায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সাউন্ড সিস্টেমে আধিপত্যকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা গান বাজাতে থাকলে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের নেতাকর্মীরা গান থামাতে বলে। 

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগ গান থামাতে বললেও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ গান না থামানোর কারণে তাদের মাঝে তর্ক বাজে। তর্কের এক পর্যায়ে হাতাহাতিতে রূপ নেয়। এ ঘটনায় উভয় পক্ষের একাধিক নেতা-কর্মী আহত হয়েছে বলে তারা জানিয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, যারা সংগঠনের শৃঙ্খলা বিরোধী কর্মকান্ড করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর আক্রমণ করেছে। তাদের বিরুদ্ধে যেন সাংগঠন ব্যবস্থা গ্রহণ করা হয়।

তিনি আরো বলেন, তারা কোন কথা না বলে, কোন আলোচনা না করে সরাসরি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর আক্রমণ করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা তাদের উপর আক্রমণ করেনি।

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ বলেন, সাউন্ড বক্সে গান বাজতে ছিলো। আমি গান থামতে বলেছি স্লোগান দিবো বলে। আমি গান থামাতে কয়েকজনকে পাঠালে তাদের ধাক্কা গিয়ে পাঠিয়ে দেয় বিশ্ববিদ্যালয়ের কয়েকজন। পরে আমি গেলে আমাকেও এটাক করে। আমি এ ঘটনায় নিজে আহত হয়েছি।

[media type="image" fid="115708" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ছাত্রলীগ নেতা জানান, ছাত্রলীগের গুরুত্ববহ একটি প্রোগ্রামে তাদের আচরণ আমাদের মর্মাহত করেছে। শীর্ষ নেতাদের থেকে আমরা দায়িত্বশীল আচরণ প্রত্যাশা করি। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য কেন্দ্রীয় ছাত্রলীগকে আহবান জানাই।

এ বিষয়ে জানতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ফোন দিলে তিনি ফোন রিসিভ করেননি।

আমারসংবাদ/এআই