Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

২৪ মে থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষা!

নিজস্ব প্রতিবেদক

মার্চ ২০, ২০২১, ০৫:৫০ পিএম


২৪ মে থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষা!

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে গুজব ছড়ানো হচ্ছে। সেই গুজবে এও বলা হচ্ছে, আগামী ২৪ মে থেকে এ নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে বিষয়টি সম্পূর্ণ গুজব বলে সাফ জানিয়ে দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)।

সূত্রটি জানায়, শুক্রবার (১৯ মার্চ) বিকেল থেকে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে আগামী ২৪ মে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা হবে বলে একটি গ্রুপ প্রচার শুরু করেছে। এসব প্রচারে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরকে উদ্ধৃতি করা হচ্ছে। যা সম্পূর্ণ ভিত্তিহীন। এ নিয়ে বিভিন্ন ফেসবুক গ্রুপে আরও বলা হচ্ছে, চার ধাপে আগামী ২৪ ও ৩১ মে এবং ১৪ ও ২১ জুন সকাল ১০টায় পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এই প্রসঙ্গে ডিপিই মহাপরিচালক আলমগীর মুহাম্মদ মনসুরুল আলমের কাছে জানতে চাওয়া হয়, পরীক্ষার কোনো সিদ্ধান্ত আসলে হয়েছে কি না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা আগেই বলেছি শিক্ষাপ্রতিষ্ঠান না খুললে পরীক্ষা নেওয়া সম্ভব না। তারপরও যদি কোনো সিদ্ধান্ত হয় অবশ্যই তা গণমাধ্যমের মাধ্যমে প্রকাশ করা হবে। এসময় পরীক্ষার্থীদের এসব গুজবে কান না দেওয়ার আহ্বানও জানান তিনি।

এদিকে ডিপিই সূত্র জানিয়েছে, করোনার মধ্যে বিসিএস পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় একটি কুচক্রী মহল একে পুঁজি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া তথ্য ছড়াচ্ছে।

এ বিষয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পলিসি অ্যান্ড অপারেশন) মনীষ চাকমা বলেন, বিসিএসে পদের সংখ্যা ২ হাজার, আর প্রাথমিকে ৩২ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। পরীক্ষার তারিখের বিষয়ে মাঠ পর্যায়ে এখন পর্যন্ত এমন কোনো নির্দেশনা নেই। এ বিষয়টি একদম প্রাথমিক স্তরে রয়েছে। তবে নিয়োগ পরীক্ষার গুজবের বিষয়টি আমাদের নজরে আছে।

তিনি আরেও বলেন, প্রতারক চক্রের অভাব নেই। সারাদেশে বেশকিছু প্রতারক চক্র এভাবে সাধারণ মানুষকে প্রতারণা করে আসছে। তবে এ ধরনের তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার না করতে আবেদনকারীদের অনুরোধ করেন তিনি।

আমারসংবাদ/জেডআই