Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

নুরু বাহিনীর হাত-পা ভেঙে দেয়া হবে: কুবি ছাত্রলীগ সাধারণ সম্পাদক

কুবি প্রতিনিধি

মার্চ ২১, ২০২১, ০৯:১৫ এএম


নুরু বাহিনীর হাত-পা ভেঙে দেয়া হবে: কুবি ছাত্রলীগ সাধারণ সম্পাদক

সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে সংখ্যালঘু পরিবারের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাধারণ শিক্ষার্থীরা।

রোববার (২১ মার্চ) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটক সংলগ্ন সড়কে বিভিন্ন শিক্ষক শিক্ষার্থী এবং সাংস্কৃতিক নেতৃবৃন্দের অংশগ্রহণে এ কর্মসূচির আয়োজন করা হয়।

এ সময় মানববন্ধনে শিক্ষার্থীদের সাথে একাত্মতা পোষণ করে পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সজল চন্দ্র মজুমদার বলেন, সাম্প্রদায়িক এ সমস্ত ঘটনা বারবার পুনরাবৃত্তি হচ্ছে কারণ দেশে বিচার হিনতার সংস্কৃতি রয়েছে। মুক্তিযুদ্ধের চেতনা নৎসাত করার জন্য এসব ঘটনা ঘটানা হচ্ছে আমি মনে করি। আমি সরকারের কাছে অনুরোধ করছি এ সব বিষয়ে সুষ্ঠু তদন্ত করে বিচারের ব্যবস্থা করা হোক।

এ সময় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাহবুবুল হক ভুঁইয়া বলেন, বাংলাদেশে সাম্প্রতিক সময়ে দেখা যাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রটিয়ে বিভিন্ন অপকর্ম ঘটনা হচ্ছে। এসবের বিচার না হওয়া সেটি অত্যন্ত বাজে অনুশীলন। কারণ বিচারহীনতার কারণে একই ঘটনার পুনরাবৃত্তির হচ্ছে। কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি আইনের শাসন প্রতিষ্ঠা করে এসব নিয়ন্ত্রণ করা হোক।

এ সময় শিক্ষার্থীদের সাথে একাত্মতা পোষণ করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ বলেন, আজকে কোথায় নুরু বাহিনী। দেশের যে কোন ক্রান্তিলগ্নে তাদের দেখা মেলে না। কিন্তু গোলযোগ সৃষ্টি করে তারা শান্তি বিনষ্ট করতে পারদর্শী। সুনামগঞ্জের ঘটনা দেশবাসী জানে। আমি উদাত্ত আহ্বান জানাই মামনুল হককে সর্বাবস্থায় প্রতিহত করা হোক।

আপনারা লক্ষ্য করবেন এ সমস্ত ঘটনায় একমাত্র ছাত্রলীগ ছাড়া কেউ সরাসরি মাঠে নেমে এসব প্রতিবাদ করে না। আমি ঘোষণা দিচ্ছি, পরবর্তীতে নুরু বাহিনীর কোন কার্যক্রম এই বিশ্ববিদ্যালয়ে সংগঠিত করতে চাইলে আমি নিজে তাদের হাত-পা ভেঙে দিব। আমি তাদের প্রতিহত করব।

আমারসংবাদ/কেএস