Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

১৫০ কিলোমিটার পরিভ্রমণে যাবেন কুবির ৩ রোভার

কুবি প্রতিনিধি

মার্চ ২২, ২০২১, ১২:১৫ পিএম


১৫০ কিলোমিটার পরিভ্রমণে যাবেন কুবির ৩ রোভার

১৫০ কিলোমিটার পথ পায়ে হেটে পরিভ্রমণ করবেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) রোভার স্কাউটের তিন সদস্য। 'প্লাস্টিক ব্যবহার বর্জন করি, পরিবেশকে রক্ষা করি' এই প্রতিপাদ্যকে সামনে রেখে 'প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড' প্রাপ্তির লক্ষে আগামী ২৪ মার্চ চট্টগ্রামের লোহাগাড়া থেকে শুরু করে ২৮ মার্চ কক্সবাজারের টেকনাফ পর্যন্ত এ পরিভ্রমণ শেষ করবেন তারা।

সোমবার (২২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট গ্রুপের তিন রোভারের এই পরিভ্রমণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ সম্পাদক মো. জিয়া উদ্দিন ও গার্লস ইন রোভার স্কাউট গ্রুপ সম্পাদক জান্নাতুল ফেরদৌস।

পরিভ্রমণকারী দলের নেতৃত্ব দিবেন বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী ও সিনিয়র রোভারমেট খোরশেদ আলম। সাথে থাকবেন ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী রোভারমেট আব্দুর রহমান ও অর্থনীতি বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী রোভারমেট রাশেদুল আমীন। 

এ পরিভ্রমণ সম্পর্কে দলনেতা খোরশেদ আলম বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে নিজেদের স্বচ্ছ দেশপ্রেমিক হিসেবে গড়ে তোলা এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় রোভারকে আরো সমৃদ্ধি করে তোলার প্রত্যয়ে আমাদের এই আয়োজন। 

পরিভ্রমণ দলের আরেক সদস্য রাশেদুল আমীন বলেন, রোভার স্কাউট সবসময় সমাজ ও দেশের জন্য কাজ করতে নিজেকে দক্ষ করে তুলতে পারে। রোভারদের দক্ষ করে গড়ে উঠতে এই পরিভ্রমণ সাহায্য করবে।

প্রসঙ্গত, রোভারিংয়ের সর্বোচ্চ অ্যাওয়ার্ড 'প্রেসিডেন্ট রোভার স্কাউট অ্যাওয়ার্ড (পিআরএস)' প্রাপ্তির লক্ষ্যে সেবা স্তরে রোভারদের পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার বা নৌকাযোগে ৩০০ কিলোমিটার অথবা সাইকেলযোগে ৫০০ কিলোমিটার পথ অতিক্রম করতে হয়, যা স্কাউটিংয়ে র‌্যাম্বলিং বা পরিভ্রমণ নামে পরিচিত।

আমারসংবাদ/কেএস