Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘গণহত্যা ও মুক্তিযুদ্ধ’ বিষয়ক আলোচনা সভা

মার্চ ২৫, ২০২১, ১০:০০ এএম


রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘গণহত্যা ও মুক্তিযুদ্ধ’ বিষয়ক আলোচনা সভা

আজ ২৫ মার্চ ২০২১ গণহত্যা দিবস। ১৯৭১ সালের ২৫শে মার্চ রাতে পাক হানাদার বাহিনী নিরস্ত্র বাঙ্গালির উপর নির্মম হত্যাযজ্ঞ চালায়। এ দিনটিকে স্মরণ করে রাখার জন্য বৃহস্পতিবার (২৫ মার্চ) সকালে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ‘গণহত্যা ও মুক্তিযুদ্ধ’ বিষয়ক একটি আলোচনা সভার আয়োজন করে।

সভার প্রথমে ২৫শে মার্চের শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা এবং সভাপতিত্ব করেন অঞ্জন কুমার চাকমা, রেজিস্ট্রার।

এছাড়া আরও বক্তব্য রাখেন ড. সুপ্রিয় চাকমা, চেয়ারম্যান, ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগ, খোকনেশ্বর ত্রিপুরা, চেয়ারম্যান (ইনচার্জ), ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ এবং আবদুল গফুর, সহকারী পরিচালক, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য ২৫ মার্চ ১৯৭১ সালে কালোরাত্রির স্মৃতিচারণ করে কিভাবে পাক হানাদার বাহিনী এদেশের নিরীহ ও ঘুমন্ত সাধারণ জনগণের উপর অতর্কিত হামলা করে তার খন্ডাংশ তুলে ধরে এই নির্মম হত্যাযজ্ঞের তীব্র নিন্দা জানান। আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। 

এছাড়াও স্বাধীনতার সুর্বণজয়ন্তী উপলক্ষে উপার্চায বশ্বিবদ্যিালয়রে ওয়বেসাইট (www.rmstu.edu.bd/সুর্বণজয়ন্তী) ‘স্বাধীনতার সুর্বণজয়ন্তী র্কণার’ এর শুভ উদ্বোধন করনে। 

আমারসংবাদ/কেএস