Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

বঙ্গবন্ধুর আদর্শে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার আহ্বান ববি উপাচার্যের

ববি প্রতিনিধি 

মার্চ ২৬, ২০২১, ০৯:১০ এএম


বঙ্গবন্ধুর আদর্শে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার আহ্বান ববি উপাচার্যের

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসটি উপলক্ষে শুক্রবার (২৬ই মার্চ) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে স্বাধীন বাংলাদেশের স্থপতি, মুক্তির মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন ।

পুষ্পস্তবক অর্পণ শেষে এক প্রতিক্রিয়ায় উপাচার্য স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের মাহেন্দ্রক্ষণে সকলকে শুভেচ্ছা জানিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর আদর্শে অনুপ্রাণিত হয়ে মহান মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে এগিয়ে আসার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপাচার্য এর শ্রদ্ধা নিবেদনের পর বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, গ্রেড ১১-১৬ ও গ্রেড ১৭-২০ কল্যাণ পরিষদ, বঙ্গবন্ধু হল, শেরে বাংলা হল, শেখ হাসিনা হল, ববিতে কর্মরত বীর মুক্তিযোদ্ধাদের সন্তানদের সংগঠন ‘উত্তরাধিকার’ পুষ্পস্তবক অর্পণে অংশ নেয় ।

এ ছাড়া দিবসটি উপলক্ষে দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া-মোনাজাত এবং বিশ্ববিদ্যালয়ের মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয় ।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিকাল ৫ টায় এক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হবে ।

উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে যুক্ত থাকবেন বরেণ্য কথা সাহিত্যিক, লেখক ও উপন্যাসিক সেলিনা হোসেন। সামজিক বিজ্ঞান অনুষদের ডিন ও রেজিস্টার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মোঃ মুহসিন উদ্দিনের সঞ্চালনায় ভার্চুয়াল এ আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা যুক্ত থাকবেন।

আমারসংবাদ/এএসএম