Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

গুচ্ছ ভর্তি পরীক্ষা ৫ ঘণ্টায় আবেদন পড়ল ৫০ হাজার

শিক্ষা ডেস্ক

এপ্রিল ১, ২০২১, ০১:৫০ পিএম


গুচ্ছ ভর্তি পরীক্ষা ৫ ঘণ্টায় আবেদন পড়ল ৫০ হাজার

গুচ্ছ ভর্তি পরীক্ষা ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রাথমিক আবেদন শুরু হয়েছে। আবেদন শুরুর প্রথম পাঁচ ঘণ্টায় ৫০ হাজার প্রার্থীর আবেদন জমা পড়েছে। 

বৃহস্পতিবার (১ এপ্রিল) দুপুর ১২ টায় ওয়েবসাইট উদ্বোধনের মধ্য দিয়ে গুচ্ছ পদ্ধতিতে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর নগর কার্যালয়ে অনুষ্ঠিত গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা বিষয়ে সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি (জিএসটি) বিশ্ববিদ্যালয়গুলোর টেকনিক্যাল সাব কমিটির ৫ম সভায় এই ওয়েবসাইট উদ্বোধন করা হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর উপাচার্য ও গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা বিষয়ক টেকনিক্যাল সাব-কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর এর সভাপতিত্বে ভার্চুয়ালি যুক্ত হয়ে এই ওয়েবসাইট উদ্বোধন করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

সভায় ভার্চুয়ালি যুক্ত ছিলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. কামাল উদ্দিন আহম্মেদ, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.সাজ্জাদ ওয়াজিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ ছাড়াও ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আহসান-উল-আম্বিয়া, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর সিনিয়র সিম্টেম এনালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীর, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এসিস্ট্যান্ট নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার মেরাজ আলী, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক খাদেমুল ইসলাম, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মো. সাফিউজ্জামান, রবীন্দ্র বিশ্ববিদ্যালযয়ের সহকারী প্রোগ্রামার মো. মানিক আহমেদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রোগ্রামার মো. হাফিজুর রহমান প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।

আমারসংবাদ/এএসএম