Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতৃত্বে রেজা, হাসিব

ববি প্রতিনিধি 

এপ্রিল ২, ২০২১, ০৯:৪৫ এএম


বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতৃত্বে রেজা, হাসিব

বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শাখা সভাপতি রেজা শরীফ ও সাধারণ সম্পাদক হাসান আল হাসিবের সুপারিশের পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বৃহস্পতিবার (১লা এপ্রিল) বরিশাল বিশ্ববিদ্যালয় শাখা কমিটির অনুমোদন দেন।

৫১ সদস্যবিশিষ্ট এ কমিটিতে সিনিয়র সহ-সভাপতি  ১ জন, সহ-সভাপতি ৮ জন, যুগ্ম সম্পাদক ৮ জন, সহ-সাধারণ সম্পাদক ২ জন, সাংগঠনিক সম্পাদক ১জন, সহ সাংগঠনিক সম্পাদক ৪ জন, বিভিন্ন সম্পাদক ১০ জন, বিভিন্ন সহ সম্পাদক ৯ জনসহ সদস্য করা হয়েছে ৬ জনকে।

পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করার বিষয়ে ববি শাখা ছাত্রদলের সভাপতি রেজা শরীফ বলেন, দীর্ঘ ৪ বছর পর বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করা হয়েছে। বিশ্ববিদ্যালয় ছাত্রদলের প্রতিষ্ঠালগ্ন থেকে অনেকেই সক্রিয়ভাবে ছাত্রদলের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিল। তাদের শ্রমের সম্মান দেয়ার উদ্দ্যেশেই মূলত পূর্ণাঙ্গ কমিটি করা হয়েছে। এর আগেও ২০১৮ সালের শেষের দিকে একটি পূর্নাঙ্গ কমিটির তালিকা তৎকালীন কেন্দ্রীয় ছাত্রদল বরাবর জমা দেয়া হয়েছিল। 

কিন্তু ঐ সময়ে রাজনৈতিক অস্থির পরিবেশ এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অবৈধভাবে জেলে প্রেরণ করা সহ কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য অত্র কমিটি কেন্দ্র থেকে অনুমোদিত হয়নি। তবে খুব শীঘ্রই বিশ্ববিদ্যালয় খোলার সাথে সাথে নিয়মিত ছাত্রদের দ্বারা নতুন কমিটি দেয়া হবে। বর্তমানে নতুন কমিটি গঠনের কার্যক্রম চলমান আছে।

শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক হাসান আল হাসিব বলেন, আমাদের ২৫ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ছিল। এখন জননেতা তারেক রহমানের নির্দেশে ববি ছাত্রদলের আংশিক কমিটি পূর্ণাঙ্গ করা হল। তৎকালীন রাজনৈতিক পরিস্থিতির কারণে সে সময় কমিটি পূর্ণাঙ্গ করা সম্ভব হয় নি। আমাদের ছাত্রদলের কার্যক্রম আরো বেগবান করার জন্য কমিটি পূর্ণাঙ্গ করা হয়ছে।

গত ২০১৬ সালের ১৩ই অক্টোবর রেজা শরীফকে সভাপতি ও হাসান আল হাসিবকে সাধারণ সম্পাদক করে ববি ছাত্রদলের আংশিক কমিটি ঘোষণা করা হয়।

পূর্ণাঙ্গ কমিটির তালিকা:

সভাপতি: মো. রেজা শরীফ, সিনিয়র সহ-সভাপতি: মো. ফয়সাল খান, সহ-সভাপতি: মো সাইদুল ইসলাম,মো. রাজিবুল ইসলাম, আজিজুল ইসলাম তুহিন, রিয়াজ হোসেন, কাইয়ুম হাসোন, লোকমান হোসেন রাব্বী, এনামুল হক মনি, এনামুল হক আপন

সাধারণ সম্পাদক: হাসান আল হাসিব ,যুগ্ন সম্পাদক: তানভীর রহমান তুলিব, হাবিবুর রহমান হাবিব, হাবিবুর রহমান তুষার, আবু সালেহ, মশিউর রহমান, তরিকুল ইসলাম, রুহুল আমিন রাজীব, সাবিকুন নাহার আরজু, 

সহ সাধারণ সম্পাদক: মনির হােসেন, জাহিদুল ইসলাম জাহিদ, সাংগঠনিক সম্পাদক: রউফুন রিশাদ হামীম, সহ সাংগঠনিক সম্পাদক: মিরাজুল ইসলাম মিরাজ, রেজাউল ইসলাম শাওন, আশিকুর রহমান, শামীম হোসেন, দপ্তর সম্পাদক: মাজাহারুল ইসলাম মিকাইল, সহ দপ্তর সম্পাদক: বি এম হাসান, প্রচার সম্পাদক: মোঃ মামুন হোসেন, সহ প্রচার সম্পাদক: ফজলে রাব্বী খান, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক: নাফিউল রহমান, সহ সাহিত্য ও প্রকাশনা সম্পাদক: আরিফ হোসেন, সমাজ সেবা সম্পাদক: জাহিদ শাকিল, সহ সমাজ সেবা সম্পাদক: ইনজাম শাওন, ক্রীড়া সম্পাদক: সিহাব, সহ ক্রীড়া সম্পাদক: রাজীব আকন, সাংস্কৃতিক সম্পাদক: সিফাত ফেরদৌস ইভান, সহ সাংস্কৃতিক সম্পাদক: রফিকুল ইসলাম রায়হান, ছাত্রী বিষয়ক সম্পাদক: জান্নাতুল নওরিন, অর্থ সম্পাদক: আবু মুসা, সহ অর্থ সম্পাদক:  হাসান মাহমুদ জুয়েল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক: হাবিবুর রহমান, সহ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক: মোঃ আনোয়ার হোসেন, আপ্যায়ন সম্পাদক: রাকিব মিয়া, সহ আপ্যায়ন সম্পাদক: হাসান আলী, সদস্য: আশিক আহম্মেদ, মিনহাজুল ইসলাম, সােহেল রানা, আরিফ হোসেন, মোশারফ হোসেন, তরিকুল ইসলাম।

আমারসংবাদ/এএসএম