Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

শেষ হলো মৌখিক পরীক্ষা, ১৬তম নিবন্ধনের চূড়ান্ত ফল কবে

শিক্ষা ডেস্ক

সেপ্টেম্বর ২২, ২০২১, ০৮:৩০ এএম


শেষ হলো মৌখিক পরীক্ষা, ১৬তম নিবন্ধনের চূড়ান্ত ফল কবে

বিজ্ঞপ্তি প্রকাশের প্রায় তিন বছর পর ১৬তম নিবন্ধনের মৌখিক পরীক্ষা শেষ হয়েছে মঙ্গলবার (২১ সেপ্টেম্বর)। তবে চলতি মাসের মধ্যে চূড়ান্ত ফল প্রকাশের দাবি জানিয়েছেন এ নিবন্ধনের পরীক্ষায় অংশ নেওয়া প্রার্থীরা। 

১৬তম নিবন্ধনের প্রার্থীরা জানান, ২০১৯ সালের ২৩ মে ১৬তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। একই বছরের ৩০ আগস্ট প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রিলিমিনারি পরীক্ষার একমাস পর ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর ফল প্রকাশ করা হয়। ওই বছরেরই ১৫ ও ১৬ নভেম্বর ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

তারা জানান, সর্বোচ্চ ২ মাসের মধ্যে লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশের কথা থাকলেও প্রায় এক বছর পর ২০২০ সালের ১২ নভেম্বর লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়। এরপর ২০২০ সালের ২ ডিসেম্বর থেকে মৌখিক পরীক্ষা শুরু হয়। গতকাল মঙ্গলবার ভাইভা শেষ হয়েছে। পরীক্ষা শেষ হতে কয়েক বছর লেগে যাওয়ায় ১৬তম নিবন্ধরের প্রার্থীরা হতাশাগ্রস্ত। কেননা প্রার্থীদের অনেকের বয়স ৩৫ বছর পার হয়ে গেছে। আবার অনেকের বয়স ৩৫ এর কাছাকাছি। 

সার্বিক পরিস্থিতি বিবেচনায় চলতি মাসের মধ্যেই ফল প্রকাশের দাবি জানিয়েছেন প্রার্থীরা।

এ প্রসঙ্গে ১৬তম শিক্ষক নিবন্ধনের গণিত বিষয়ের প্রার্থী খালেদ ইমরোজ বলেন, শিক্ষক হবার স্বপ্ন নিয়ে বড় হয়েছি। আমার বয়স এই বছরের জানুয়ারি মাসেই ৩৫ বছর পার হয়ে গেছে। ফলে খুব হতাশার মধ্যে দিন পার করছি। কর্তৃপক্ষ দ্রুততম সময়ের মধ্যে চূড়ান্ত ফলাফল প্রকাশ করে বয়স ছাড় দিয়ে আসন্ন গণবিজ্ঞপ্তিতে আবেদনের সুযোগ দেবেন এই কামনা করছি।

শারীরিক শিক্ষা বিষয়ের প্রার্থী রেজাউল করিম বলেন, ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল মাত্র ৭ দিনের মধ্যেই প্রকাশ করা হয়েছিল। যেহেতু আমাদের লিখিত পরীক্ষার রেজাল্ট পেতে এবং ভাইভা পরীক্ষা সম্পন্ন করতে অনেক বেশি দেরি হয়েছে সেহেতু আমাদের চূড়ান্ত ফল সেপ্টেম্বর মাসেই প্রকাশের জোর দাবি জানাচ্ছি। 

আমারসংবাদ/জেআই