Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

শিক্ষক নিয়োগ: যে কারণে কয়েক হাজার ফরম মন্ত্রণালয়ে পাঠানো হয়নি

শিক্ষা ডেস্ক

অক্টোবর ১৩, ২০২১, ০৯:১০ এএম


শিক্ষক নিয়োগ: যে কারণে কয়েক হাজার ফরম মন্ত্রণালয়ে পাঠানো হয়নি

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের লক্ষে সুপারিশপ্রাপ্ত ৩৮ হাজার ২৮৬ জনের মধ্যে ৩২ হাজার ২৮৩ জনের ভি রোল ফরম শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। 

গত রোববার (১০ অক্টোবর) মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে পাঠানো হয়েছে। 

এনটিআরসিএ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ৩২ হাজার ২৮৩ জনের ভি রোল ফরম মন্ত্রণালয়ের বেসরকারি মাধ্যমিক শাখায় পাঠানো হয়েছে। সময় মতো ভি রোল ফরম না পাওয়ায় ৬ হাজার ৩ জনের ফরম পাঠাতে পারেনি এনটিআরসিএ। তবে ফরম না পাঠানো এই ৬ হাজার প্রার্থীকে আবারও ফরম পাঠানোর সুযোগ দেবে এনটিআরসিএ।

সূত্র আরও জানায়, ঠিকানা ভুল দেওয়া অথবা ডাক যোগে না পাঠানোয় এই ফরমগুলো সময় মতো পায়নি এনটিআরসিএ। বিষয়টি নিয়ে ডাক বিভাগের কোনো গাফিলতি আছে কিনা সেটি খতিয়ে দেখার কথা বলা হলেও এই প্রক্রিয়া সময়সাপেক্ষ। তাই আপাতত সেদিকে না গিয়ে বাদপড়াদের আবারও ফরম পূরণ করে পাঠানোর সুযোগ দিতে যাচ্ছে এনটিআরসিএ।

এনটিআরসিএ সচিব মো. ওবায়দুর রহমান জানান, পুলিশ ভেরিফিকেশনের জন্য আমরা ৩২ হাজার ২৮৩ জনের তথ্য পাঠিয়েছে। ৬ হাজার ৩ জনের তথ্য না পাওয়ায় সেগুলো পাঠানো সম্ভব হয়নি।

তিনি আরও বলেন, যারা বাদ পড়েছেন আমরা তাদের আবারও ফরম পূরণ করে পাঠানোর সুযোগ দেব। আমরা একটি নোটিশের মাধ্যমে তাদের একটা নির্ধারিত সময় বেঁধে দেব। এই সময়ের মধ্যে ভি রোল ফরম পূরণ করে পাঠাতে পারলে আমরা সেগুলো পুলিশ ভেরিফিকেশনের জন্য মন্ত্রণালয়ে পাঠাবো। নোটিশ জারি করা না গেলে বাদপড়াদের মুঠোফোনে এসএমএস কিংবা কল করে বিষয়টি জানিয়ে দেওয়া হবে।

আমারসংবাদ/জেআই