Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

উগ্রবাদী গোষ্ঠীর বিরুদ্ধে শেকৃবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল 

শেকৃবি প্রতিনিধি

অক্টোবর ১৭, ২০২১, ০২:০৫ পিএম


উগ্রবাদী গোষ্ঠীর বিরুদ্ধে শেকৃবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল 

সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে শারদ উৎসবে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী উগ্রবাদী গোষ্ঠীর বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) ছাত্রলীগ। 

রোববার (১৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। 

বিক্ষোভ মিছিলে ছাত্রলীগের শতাধিক নেতা কর্মী অংশ নেন। তারা এ সময় উগ্রবাদী গোষ্ঠীর বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন। বিক্ষোভ মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে  প্রশাসনিক ভবনে এসে শেষ হয়। এরপর সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে শেকৃবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে এবং মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সকল প্রচেষ্টাকে প্রশ্নবিদ্ধ করতে একটি সাম্প্রদায়িক অপশক্তি বাংলাদেশ সৃষ্টিলগ্ন থেকে আজ পর্যন্ত ষড়যন্ত্রে লিপ্ত। দেশে বিশৃঙ্খলা সৃষ্টিকারী মৌলবাদী গোষ্ঠীর সকল ধরনের ষড়যন্ত্র প্রতিহত করতে মাঠে থাকবে বাংলাদেশ ছাত্রলীগ।

শেকৃবি ছাত্রলীগের সভাপতি মাসুদুর রহমান মিঠু বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে যে বাংলাদেশের জন্ম হয়েছিল, আজ হৃদয়ে রক্তক্ষরণ নিয়ে অসাম্প্রদায়িকতার জন্য প্রোগ্রাম করতে হচ্ছে। শারদ উৎসবে যে মৌলবাদী, উগ্রবাদী গোষ্ঠী হামলা চালিয়েছে তার জন্য শেকৃবি ছাত্রলীগের পক্ষ থেকে ধিক্কার জানাই। আমাদের প্রিয় নেত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশে কেউ সংখ্যালঘু নেই। সবাই দেশের নাগরিক। ধর্মকে ব্যবহার করে যারা রাজনীতি করে তারাই দেশকে অস্থিতিশীল করতে চায়। তারা কখনো সফল হতে পারবে না।

আমারসংবাদ/কেএস