Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘চ’ ইউনিটের ফল প্রকাশ

আমার সংবাদ ডেস্ক

অক্টোবর ১৭, ২০২১, ০২:৫০ পিএম


ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘চ’ ইউনিটের ফল প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি)  চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ২০২০-২১ শিক্ষাবর্ষের বিএফএ (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় মোট এক হাজার ৫৪০ জন শিক্ষার্থীকে পরবর্তী অঙ্কন পরীক্ষার জন্য বাছাই করা হয়েছে।    
 
আগামী ২৬ অক্টোবর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস কেন্দ্রে তাদের অঙ্কন পরীক্ষা অনুষ্ঠিত হবে। সেখানে সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত ১৩৫ জনকে চারুকলা অনুষদে ভর্তির সুযোগ দেওয়া হবে।

রোববার (১৭ অক্টোবর) ভর্তি পরীক্ষায় 'সাধারণ জ্ঞান' বিষয়ের ফল প্রকাশ করা হয়। ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক লালা রুখ সেলিম স্বাক্ষরিত এক  বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

গত ৯ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয় ছাড়াও দেশের সাতটি বিভাগীয় শহরের বিশ্ববিদ্যালয় কেন্দ্রে একযোগে ‘চ’ ইউনিটের সাধারণ জ্ঞানের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সেখানে ৪০ নম্বরের বহুনির্বাচনী পরীক্ষা নেয়া হয়।

আগামী ২৬ অক্টোবর শুধু ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে  সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত ৬০ নম্বরের  'অঙ্কন' (ফিগার ড্রয়িং) পরীক্ষা অনুষ্ঠিত হবে।
 
বিজ্ঞপ্তিতে বলা হয়, 'অঙ্কন' (ফিগার ড্রয়িং) পরীক্ষায় অংশ নিতে পরীক্ষার্থীকে মূল প্রবেশপত্রসহ সাধারণ জ্ঞান পরীক্ষার ফলের একটি প্রিন্টেড কপি সঙ্গে আনতে হবে।

'অঙ্কন' (ফিগার ড্রয়িং) পরীক্ষার জন্য শুধু কাগজ সরবরাহ করা হবে। অন্যান্য সরঞ্জামাদি (পেন্সিল, ইরেজার, কলম, পেপার-ক্লিপ এবং ন্যূনতম ১২ ইঞ্চি X ১৮ ইঞ্চি মাপের ড্রয়িং বোর্ড) পরীক্ষার্থীকে সঙ্গে নিয়ে আসতে হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এ পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাওয়া পরীক্ষার্থীদের আসনবিন্যাস আগামী ২৪ অক্টোবর অনলাইনে এবং অনুষদের নোটিশ বোর্ডে দেওয়া হবে। চূড়ান্ত ফল প্রকাশের সময় অঙ্কন পরীক্ষার জন্য নির্বাচিত ও অনির্বাচিত সব পরীক্ষার্থী তাদের বিস্তারিত ফলও জানতে পারবে।