Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৪ মে, ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

ঢাকসাসের সঙ্গে ১২ সামাজিক সংগঠনের মতবিনিময় 

নিজস্ব প্রতিবেদক

নভেম্বর ২, ২০২১, ০১:১০ পিএম


ঢাকসাসের সঙ্গে ১২ সামাজিক সংগঠনের মতবিনিময় 

ঢাকা কলেজের সামাজিক সংগঠনগুলোর প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভা করেছে ঢাকা কলেজ সাংবাদিক সমিতি (ঢাকসাস)। মঙ্গলবার (২ নভেম্বর) বেলা ১১টায় কলেজের অডিটোরিয়ামে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন ঢাকসাসের সহ-সভাপতি আবদুর রহিম। তিনি বলেন, সুদীর্ঘ ১৮০ বছর ধরে গৌরবের সাথে এগিয়ে যাচ্ছে ঢাকা কলেজ। নব্বই দশকের আগে কলেজের সব সামাজিক সংগঠনগুলো তাদের কার্যক্রমে ক্যাম্পাস মুখরিত করে রেখেছিল। কার্যক্রমের অনেক কিছুই গণমাধ্যম ও ম্যাগাজিনের পাতায় পাওয়া যায়। কিন্তু বিগত কয়েকবছর ধরে সেই কার্যক্রমে কিছুটা ভাটা পড়েছে। এজন্য সংগঠনগুলোকে অতীতের মতো পুণরায় তাদের কার্যক্রম শুরু করতে হবে। কার্যক্রমের দলিলগুলো যাতে গণমাধ্যমের পাতায় থাকে। 

[media type="image" fid="148692" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

ঢাকা কলেজ লেখক ফোরামের সভাপতি মামুন বলেন, কোন একটা জায়গায় যেতে হলে কারো মাধ্যম প্রয়োজন, লেখক ফোরামে অনেক প্রতিভাবান লেখক আছে। তাদের এই প্রতিভা বিকশিত করার জন্য, সবার কাছে পৌঁছে দেওয়ার জন্য ঢাকা কলেজ সাংবাদিক সমিতি প্রত্যক্ষ ভূমিকা রাখবে।

ঢাকা কলেজ নাট্যমঞ্চের প্রতিনিধি ফাহিম মুনতাসীর বলেন, ঢাকা কলেজ নাট্যমঞ্চের সদস্যরা বিভিন্ন জায়গায় গিয়ে পারফর্ম করে কলেজের সুনাম কুড়িয়েছে। এতদিন অনানুষ্ঠানিকভাবে চললেও নাট্যমঞ্চ খুব শিগগিরই আনুষ্ঠানিক যাত্রা শুরু করবে। 

ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি নজরুল ইসলাম বলেন, মডার্ন সোসাইটিতে টিকে থাকতে হলে অবশ্যই কোয়ালিফাইড হতে হবে। এজন্য একটা স্টুডেন্টকে মানসম্পন্ন করে গড়ে তোলার লক্ষ্যে ২৫ টি ইভেন্ট নিয়ে যাত্রা শুরু করে ঢাকা কলেজ ল্যাংগুয়েজ ক্লাব। তখন সবাইকে নিজেদের প্রতিষ্ঠিত করে ঢাকা কলেজকে দেশের একটা উজ্জ্বল নক্ষত্র হিসেবে তুলে ধরার আহবান জানান। 

ঢাকসাস আয়োজিত এই মতবিনিময় সভায় কলেজের ১২টি সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং তাদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সমাপনী বক্তব্যে ঢাকা কলেজ সাংবাদিক সমিতির সভাপতি নাজমুস সাকিব সব সংগঠনের দাবিগুলো গণমাধ্যমে প্রচার এবং এ বিষয়ে কলেজ কর্তৃপক্ষের সাথে কথা বলে সমস্যা সমাধানের আশ্বাস দেন।

সাংবাদিক সমিতির আয়োজনে মতবিনিময় সভায় বিএনসিসি- ঢাকা কলেজ প্লাটুন, ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপ, ঢাকা কলেজ ডিবেটিং সোসাইটি, ঢাকা কলেজ ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাব, বাঁধন ঢাকা কলেজ ইউনিট, ঢাকা কলেজ কালচারাল ক্লাব, ঢাকা কলেজ নাট্যমঞ্চ, ঢাকা কলেজ রাইটার্স ফোরাম, ঢাকা কলেজ মিউজিক স্কুল এবং ঢাকা কলেজ আবৃত্তি সংসদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আমারসংবাদ/কেএস