Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

ঢাবির ‘ঘ’ ইউনিটে পাসের হার ৯.৮৭%

জালাল আহমদ, ঢাবি

নভেম্বর ২৪, ২০২১, ০৭:৫০ এএম


ঢাবির ‘ঘ’ ইউনিটে পাসের হার ৯.৮৭%

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত 'ঘ' ইউনিটের ২০২০-২১ সেশনের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

গত ২৩ অক্টোবর অনুষ্ঠিত 'ঘ' ইউনিটের ভর্তি পরীক্ষায় ১ হাজার ৫৭০ টি আসনের বিপরীতে অংশগ্রহণ করেছিল ৮১,০০৭ জন পরীক্ষার্থী।পরীক্ষায় এমসিকিউ এবং লিখিত অংশ মিলে পাস করেছে ৭ হাজার ৯৯৪ জন। পাসের হার ৯.৮৭%।

বুধবার (২৪ নভেম্বর)  দুপুর সাড়ে  ১২ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের অধ্যাপক  আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোঃ আখতারুজ্জামান ‌'ঘ' ইউনিটের ফলাফল আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেন। 

এসময় 'ঘ' ইউনিটের ভর্তি পরীক্ষার প্রধান সমন্বয়কারী ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপিকা ড. সাদেকা হালিমসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। 

ফলাফল যেভাবে জানা যাবে: 'ঘ'' ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র- ছাত্রীরা তাদের উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নাম্বার এর মাধ্যমে https://admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবে।

তাছাড়াও আবেদনকারী রবি,এয়ারটেল,বাংলালিংক এবং টেলিটক নাম্বার থেকে DU  GHA <roll no> টাইপ করে ১৬৩২১ নাম্বারে send করে ফিরতি এসএমএসের মাধ্যমে তার ফলাফল জানতে পারবে। ভর্তি সংক্রান্ত গুরুত্বপূর্ণ সকল তথ্য ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে পাওয়া যাবে।