Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

শাবিপ্রবি প্রেসক্লাবের ‘মুজিব শতবর্ষ ক্রীড়া সপ্তাহ’ শুরু

শাবিপ্রবি প্রতিনিধি:

নভেম্বর ২৮, ২০২১, ১২:৪৫ পিএম


শাবিপ্রবি প্রেসক্লাবের ‘মুজিব শতবর্ষ ক্রীড়া সপ্তাহ’ শুরু

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘শাবি প্রেসক্লাব’র উদ্যোগে ‘মুজিব শতবর্ষ ক্রীড়া সপ্তাহ-২০২১’ শুরু হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও শাবি প্রেসক্লাবের সাংবাদিকরা অংশগ্রহণ করছেন। 

রোববার (২৮ নভেম্বর) দুপুরে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উদ্বোধনকালে উপাচার্য বলেন, পড়াশোনার পাশাপাশি শিক্ষা, সংস্কৃতি ও খেলাধুলায় আমরা ভালো করতে পারলে তাহলে আমরা পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে উঠতে পারবো। পাশাপাশি শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকতে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। এই প্রোগ্রামের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা এবং সাংবাদিকদের মধ্যে যে মেলবন্ধন তৈরি হবে তা আমাদের সামনের দিকে এগিয়ে যেতে সাহায্য করবে।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের উন্নয়নমূলক কর্মকাণ্ড, সফলতাসহ বিভিন্ন অবদান দেশের পাশাপাশি বিশ্বের দরবারে তুলে ধরতে শাবি প্রেসক্লাব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। পরিশেষে মুজিব শতবর্ষ ক্রীড়া সপ্তাহের আয়োজন করায় প্রেসক্লাবের সাংবাদিকদের ধন্যবাদ জানান উপাচার্য।

শাবি প্রেসক্লাবের সভাপতি জুবায়ের মাহমুদ -এর সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক আবদুল্লা আল মাসুদ এর সঞ্চালনায় এ সময় আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহীর উদ্দিন আহমদ, সেন্টার অব এক্সিলেন্সের পরিচালক অধ্যাপক ড. মস্তাবুর রহমান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক দিলারা রহমান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. খাইরুল ইসলাম, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. মুহাম্মদ মুহসিন আজিজ খান, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক মোখলেছুর রহমান, শাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ মহিবুল আলম, প্রক্টর ড. আলমগীর কবীর, শাহপরাণ হলের প্রভোস্ট ড. মিজানুর রহমান খান, প্রথম ছাত্রী হলের প্রভোস্ট জায়েদা শারমিন, বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট জাফরিন আহমেদ লিজা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট মোহাম্মদ সামিউল ইসলাম, ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) এর অতিরিক্ত পরিচালক ইশরাত ইবনে ইসমাইল, সহকারী প্রক্টর শফিউল হোসেন, মোহাম্মদ মিজানুর রহমান, সজিব কুমার মহন্ত, সহকারী অধ্যাপক মোহাম্মদ সেলিম মিয়া, শাবি কর্মকর্তা সমিতির সভাপতি তাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম উজ্জ্বল, শাবি প্রেসক্লাবের সহ-সভাপতি রাজীব হোসেন, কার্যকরী সদস্য নুরুল ইসলাম রুদ্র, হাসান নাঈম, রাশেদুল হাসান ও স্পোর্টস সাস্টের সাধারণ সম্পাদক শাফায়েত জামিল সৌরভসহ প্রেসক্লাবের অন্যান্য সদস্যরা। 

রোববার (২৮ নভেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ‘ডি’ বিল্ডিং গ্রাউন্ডে এ প্রতিযোগিতার প্রথমপর্ব শুরু হবে। শনিবার (৪ ডিসেম্বর) ফাইনালের মাধ্যমে এ প্রতিযোগিতার সমাপণী পর্ব অনুষ্ঠিত হবে। 

‘মুজিব শতবর্ষ ক্রীড়া সপ্তাহ’র ইভেন্টগুলোর মধ্যে রয়েছে- লুডু একক এবং দ্বৈত, ক্যারাম একক এবং দ্বৈত, কার্ডের মধ্যে কলব্রিজ ও মেরিজ-২৯, ডার্ট, ফুটবল শুটিং, ব্যাডমিন্টন একক এবং দ্বৈত ইত্যাদি। প্রতিযোগীরা কোনো ধরনের এন্ট্রি ফি ছাড়াই একক ও দ্বৈত উভয় ধরনের ইভেন্ট মিলে সর্বমোট ৫টি খেলায় অংশগ্রহণ করার সুযোগ পাবেন। 

শাবি প্রেসক্লাবের ‘মুজিবশতবর্ষ ক্রীড়া সপ্তাহ-২১’ এর আয়োজনের সার্বিক সহযোগিতায় থাকছেন ‘শাবি শিক্ষক সমিতি’ ও ‘শাবি অফিসার্স এসোসিয়েশন’। খেলা পরিচালনা করবেন বিশ্ববিদ্যালয়ের অন্যতম ক্রীড়া বিয়ষক সংগঠন ‘স্পোর্টস সাস্ট’।

আমারসংবাদ/এমএস