Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

জাবির বটতলায় প্রশাসনের অভিযান, দোকান বন্ধ ঘোষণা

ডিসেম্বর ৬, ২০২১, ০৭:৩০ পিএম


জাবির বটতলায় প্রশাসনের অভিযান, দোকান বন্ধ ঘোষণা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বটতলার হোটেলের খাবারের মান নিয়ে শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালিয়েছে আ ফ ম কামাল উদ্দিন হলের আবাসিক শিক্ষক এবং সরকার ও রাজনীতি বিভাগের সহকারী অধ্যাপক মো. ইখতিয়ার উদ্দিন ভূঁইয়া।

সোমবার (৬ ডিসেম্বর) রাত ৯ টায় আ ফ ম কামাল উদ্দিন হল সংলগ্ন ৪টি হোটেলে এ অভিযান চালানো হয়।

অভিযানকালে প্রত্যেকটি হোটেলের খাবারের মান পরীক্ষা করে মালিককে সতর্ক করা হয়। এসময় নিম্ন মান ও পঁচা-বাসি খাবার খাওয়ানোর অভিযোগে বাংলার স্বাদ রেস্টুরেন্টকে মঙ্গলবার দুপুরের পর থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। একইসাথে নুরজাহান হোটেল এন্ড রেস্টুরেন্ট কে এক হাজার টাকা জরিমানা এবং রাবেয়া বিরিয়ানি হাউজ ও চাঁদপুর হোটেল এন্ড রেস্টুরেন্টকে সাধারণ সতর্ক করা হয়েছে।

অভিযানের বিষয়ে মো. ইখতিয়ার উদ্দিন ভূঁইয়া বলেন, 'বটতলায় খাবারের মান নিয়ে অভিযোগ পাওয়ার সাথে সাথে প্রশাসনের পক্ষ থেকে অভিযান চালানো হয়েছে। শীঘ্রই অভিযোগকারী এবং বাংলার স্বাদ হোটেলের মালিককে নিয়ে প্রশাসনের পক্ষ থেকে আলোচনায় বসবো। পরবর্তীতে অনিয়ম এড়াতে বিশ্ববিদ্যালয়ের কনজ্যুমার ইয়্যুথের নেতৃবৃন্দদের সাথে নিয়ে সকল হোটেলে খাবারের দাম সমন্বয় করে দেওয়া হবে।'

প্রসঙ্গত, এর আগে সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ৪৭ ব্যাচের মির্জা জামিল হায়দার নামের এক শিক্ষার্থী বাংলার স্বাদ হোটেলের খাবারের মান নিয়ে ফেসবুকে পোস্ট করেন। ঐ শিক্ষার্থীর দাবি, বাংলার স্বাদে হোটেলে পঁচা-বাসি খাবার খাওয়ানো হচ্ছে।

আমারসংবাদ/এআই