Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

সহকারী অধ্যাপক হলেন বাঙলা কলেজের ২১ শিক্ষক

এবি আরিফ, বাঙলা কলেজ প্রতিনিধি

ডিসেম্বর ৩০, ২০২১, ০১:৫৫ পিএম


সহকারী অধ্যাপক হলেন বাঙলা কলেজের ২১ শিক্ষক

ক‌রোনা মহামারিসহ নানান জ‌টিলতায় দীর্ঘ‌দিন অ‌পেক্ষার পর অব‌শে‌ষে প্রভাষক থেকে সহকারী অধ্যাপক প‌দে প‌দোন্ন‌তি পে‌লেন সরকা‌রি বাঙলা কলেজের ২১ শিক্ষক।

বুধবার (২৯ ডিসেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি কলেজ-১ অধিশাখার উপসচিব ড. মো. ফরহাদ হোসেন স্বাক্ষ‌রিত এক বিজ্ঞপ্তিতে পদোন্নতির বিষয়টি জানানো হয়।

২০১৫ সালের জাতীয় বেতন স্কেল টাকা (৩৫,৫০০/- ৬৭,০১০/-) বেতনক্রমে প্রভাষক থে‌কে সহকারী অধ্যাপক পদে সারা‌দে‌শে মোট ১৪৭৯ জন‌কে পদোন্নতি দেয়া হয়।

এর ম‌ধ্যে সরকা‌রি বাঙলা ক‌লে‌জের র‌য়ে‌ছেন ২১ জন প্রভাষক। তারা হ‌লেন, সমাজক‌র্ম বিভা‌গের প্রভাষক জা‌কিয়া ফের‌দৌস ও মো. সাইফুল ইসলাম, অর্থনী‌তি বিভা‌গের ফারহানা আনজুম, ইসলা‌মের ইতিহাস বিভা‌গের সালমা জাহান রুপালী, ইং‌রে‌জি বিভা‌গের ঝুমুর পাল, উ‌দ্ভিদবিজ্ঞান বিভা‌গের হা‌সিনা খান ও আবদুল মোত্তা‌লেব মিজান, পদার্থবিজ্ঞা‌ন বিভা‌গের লাবণী সাহা, প্রাণীবিজ্ঞা‌নের শার‌মিন দিল আফ‌রোজ, বাংলা বিভা‌গের শাভলী রহমান, রেবেকা সুলতানা ও মাহারুফা খাতুন, ব্যবস্থাপনা বিভা‌গের শা‌মীমা নাস‌রিন, মারিয়া মোস্তফা ও ইয়াছ‌মিন আক্তার, রাষ্ট্র‌বিজ্ঞান‌ের মাসুদা আক্তার, কা‌রিমু‌ন্নেছা ক‌চি ও ফারজানা, হিসাব‌বিজ্ঞান বিভা‌গের মাহমুদা সুলতানা, উ‌ম্মে ফারহানা ও ইয়া‌মিন আল হা‌বিব।

পদোন্নতিপ্রাপ্ত শিক্ষকদের বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) অধ্যক্ষের কার্যালয়ে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এসময় উপস্থিত ছিলেন বাঙলা কলেজের অধ্যক্ষ ড. ফের‌দৌসী খানসহ অন্যান্যা শিক্ষকবৃন্দ।

আমারসংবাদ/কেএস