হল প্রভোস্টের পদত্যাগ দাবিতে শাবিপ্রবিতে বিক্ষোভ

বিভিন্ন দাবিতে বিক্ষোভ করছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবিতে) বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের ছাত্রীরা। 

বৃহস্পতিবার দিবাগত রাত (১৪ জানুয়ারি) ১২টার দিকে তারা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন।   

বিভিন্ন দাবিতে তারা স্লোগান দিচ্ছেন। রাত আটটা থেকে হলের ছাত্রীরা এক হয়ে প্রভোস্টকে কল দিয়ে তাদের দাবি সম্পর্কে জানান। তবে কোনো সমাধান আসেনি।

শিক্ষার্থীদের অভিযোগ, হলে নানা সমস্যা রয়েছে। এসব সমস্যার সমাধান চেয়ে তারা বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রীহলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদকে কল করেন। 

প্রভোস্টকে ফোন দিলে তিনি বলেন, ‘বের হয়ে গেলে যাও, কোথায় যাবে? আমার ঠেকা পড়েনি।’ 

শিক্ষার্থীরা বিষয়টি জরুরি উল্লেখ করলে তিনি বলেন, ‘কীসের জরুরি? কেউ তো আর মারা যায়নি।’ 

শিক্ষার্থীরা অভিযোগ করেন, হল প্রভোস্টরা বিভিন্ন সময় শিক্ষার্থীদের সঙ্গে বাজে আচরণ করেন। তারা প্রায় সময়ই বলেন,‘আমরা শিক্ষার্থীদের দয়া করে থাকতে দিয়েছি, এটাই বেশি’। হল প্রভোস্ট বডির সদস্যরা শিক্ষার্থীদের সাথে দুর্ব্যবহার করেন, যেকোনো সময়ে হল থেকে বের করে দেয়ার হুমকি দেন, খাবার নিয়ে একাধিকবার সমস্যা হওয়ার পরেও প্রভোস্টগণ কোনো উদ্যাগ নেন না, ওয়াইফাই সমস্যা সমাধানে কোনো সমাধান দিতে পারেন না, হুট করে হলের কক্ষে ৪ জনের অধিক শিক্ষার্থী তুলেন ইত্যাদি।

শিক্ষার্থীদের অভিযোগের বিষয়ে হল প্রভোস্ট জাফরিন আহমেদ বলেন, ‘এত রাতে হল প্রভোস্টরা আসতে পারছেন না। আমরা তাদের (শিক্ষার্থীদের) বলেছি তারা যেন হলে ফিরে যায়। আমরা সমস্যাগুলো নিয়ে তাদের সঙ্গে বসব।’