নাট্যাচার্য সেলিম আল দিনের মৃত্যুবার্ষিকী পালিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের আয়োজনে বাংলা নাটকের প্রবাদপুরুষ নাট্যাচার্য অধ্যাপক ড. সেলিম আল দীনের ১৪তম মৃত্যুবার্ষিকী দিবস পালিত হয়েছে।

দিনটি উপলক্ষে শুক্রবার (১৪ জানুয়ারি) অমর একুশে পাদদেশ থেকে সকাল সাড়ে ১০টায় স্মরণযাত্রা বের করে জাবির নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ। শোভাযাত্রা শেষে সেলিম আল দীনের সমাধিস্থলে পুস্পস্তবক অর্পণ করা হয়।

স্মরণযাত্রায় নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, দেশের সংস্কৃতি অঙ্গনের ব্যক্তিবর্গ, সেলিম আল দীনের আত্মীয়-স্বজন প্রমুখ অংশগ্রহণ করেন।

স্মরণ শোভাযাত্রা শেষে জাবি উপাচার্যের পক্ষে ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবির ও অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. জেবউননেছা সেলিম আল দীনের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন। 

এরপর নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, ঢাকা থিয়েটার, বাংলাদেশ গ্রাম থিয়েটার, তালুকনগর থিয়েটার, ধামরাই বঙ্গ থিয়েটার, নাট্য স্নাতক মঞ্চ, আরশি নগর, স্বপ্নদল, বুনন থিয়েটার অন্বিতা সেলিম আল দীন বিদ্যাপীঠ, ছাত্র শিক্ষক কেন্দ্র, পুতুল নাট্য গবেষণা কেন্দ্র, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট- জাবি শাখাসহ বিভিন্ন সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন সেলিম আল দীনের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

আমারসংবাদ/এআই