Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

৭ কলেজে ভর্তির মেধাতালিকা প্রকাশের সময় পেছাল 

শিক্ষা ডেস্ক

জানুয়ারি ১৫, ২০২২, ০৭:৫০ এএম


৭ কলেজে ভর্তির মেধাতালিকা প্রকাশের সময় পেছাল 

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি ৭টি কলেজের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তির প্রথম মেধাতালিকা আজ শনিবার প্রকাশ হচ্ছে না।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির দেওয়া সময় অনুযায়ী শনিবার (১৫ জানুয়ারি) মেধাতালিকা প্রকাশের কথা ছিল।

শনিবার (১৫ জানুয়ারি) সকালে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান।

তিনি বলেন, ভর্তি কমিটির বেধে দেয়া সময় অনুযায়ী আ মেধাতালিকা প্রকাশের কথা থাকলেও সেটি সম্ভব হবে না। নতুন একজন ডিন নিয়োগ পাওয়ায় এই সমস্যার সৃষ্টি হয়েছে। ফল প্রকাশের জন্য ডিন স্যারের অনুমোদন প্রয়োজন হয়।

তিনি আরও বলেন, আগামীকাল রোববার আমরা নতুন ডিন স্যারের কাছে ফল প্রকাশের অনুমতি চাইবো। তিনি অনুমোদন দিয়ে দিলে কাল সন্ধ্যার পর ফল প্রকাশ করা হতে পারে। তবে অনুমতি না পেলে ফল প্রকাশের সময় পেছাবে বলেও জানান তিনি।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির পক্ষ থেকে জানানো হয়েছিল গত সোমবার (১০ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের বিষয় ও কলেজ পছন্দক্রমের ফল প্রকাশিত হবে। তবে সেদিনও মেধাতালিকা প্রকাশ করা হয়নি।

তথ্যমতে, গত ৫ ডিসেম্বর থেকে সাত কলেজের বিজ্ঞান অনুষদ, বাণিজ্য অনুষদ, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের কলেজ ও বিষয় পছন্দ কার্যক্রম শুরু হয়েছে। পরে ২০ ডিসেম্বর এ প্রক্রিয়া শেষ হয়।

আমারসংবাদ/এমএস