Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ঢাবিতে গেস্টরুমে ছাত্র নির্যাতনের প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

ঢাবি প্রতিনিধি 

ঢাবি প্রতিনিধি 

মে ১৬, ২০২২, ০৭:৪৫ পিএম


ঢাবিতে গেস্টরুমে ছাত্র নির্যাতনের প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

গত পরশু শনিবার দিবাগত রাতে বিজয় একাত্তর হলের আবাসিক শিক্ষার্থী সিয়াম কে  নির্যাতনের প্রতিবাদে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের  হলে হলে গেস্টরুম সংস্কৃতির নামে সাধারণ শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের অব্যাহত নিপীড়নের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশে করেছে বাংলাদেশ জাতীয়বাদী ছাত্রদল, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা।

সোমবার (১৬ মে) সকাল‌ সাড়ে ১১  টায় মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যের সামনে সমাবেশের মাধ্যমে শেষ হয়। 

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক আকতার হোসেনের সভাপতিত্বে এবং সদস্য সচিব মোঃ আমানউল্লাহ আমানের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল। 

বিশেষ অতিথি উপস্থিত ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিনিয়র সহ-সভাপতি রাশেদ ইকবাল খান, সিনিয়র যুগ্ম-সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব, সাংগঠনিক সম্পাদক আবু আফসান মোহাম্মদ ইয়াহইয়া।

বক্তারা অবিলম্বে গেস্টরুম এবং গণরুম সংস্কৃতি বিলুপ্ত করতে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। অন্যথায়, ছাত্রদল সাধারণ শিক্ষার্থীদের নিয়ে ক্যাম্পাসে তীব্র প্রতিরোধ গড়ে তুলবে বলে হুঁশিয়ারি দেন।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম-আহ্বায়কবৃন্দ, আহ্বায়ক কমিটির সদস্যবৃন্দ এবং বিভিন্ন হলের সভাপতি, সাধারণ সম্পাদক সহ ঢাকার বিভিন্ন ইউনিটের পাঁচ শতাধিক নেতাকর্মী বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেন।

আমারসংবাদ/কেএস 

Link copied!