Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

কিং আব্দুল আজিজ বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পেলেন ঢাকা কলেজের শিক্ষার্থী

ঢাকা কলেজ প্রতিনিধি 

ঢাকা কলেজ প্রতিনিধি 

মে ১৯, ২০২২, ০৮:২৫ পিএম


কিং আব্দুল আজিজ বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পেলেন ঢাকা কলেজের শিক্ষার্থী

সৌদি আরবের কিং আব্দুল আজিজ বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পেয়েছেন ঢাকা কলেজের শিক্ষার্থী। তার নাম হোসাইন মোহাম্মদ ফিরোজ। সে ঢাকা কলেজের গণিত বিভাগের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। 

বৃহস্পতিবার (১৯ মে) দুপুরে আব্দুল আজিজ বিশ্ববিদ্যালয় থেকে তাকে মেইল করে জানানো হয়েছে বলে তিনি নিশ্চিত করেছেন।

অনুভূতি জানতে চাইলে ফিরোজ জানান, সৌদি আরবের কিং আব্দুল আজিজ ইউনিভার্সিটি থেকে স্কলারশিপ পেয়েছি। আবেদন করেছিলাম ২২ ফেব্রুয়ারি ২০২১ সালে.। ভাইবার মাধ্যমে সিলেক্ট করেছে। সাইন্সের বিষয় নিয়ে পড়ার জন্য আগ্রহ আছে।

তিনি আরও বলেন, ২০২০ সালের যখন তুর্কিতে ডিয়ানাত ফাউন্ডেশন স্কলার্শিপে ইন্টারভিউ থেকে বাদ পড়ে যাই । তারপরে সৌদি আরবে আবেদন করা রেজাল্ট হওয়ার মধ্যেও আরো কয়েকটা দেশ থেকে বাদ পড়ে যাই  কাতার মালোশিয়া থেকে। আবেদন করার জন্য যে ভাই আমাকে বিশেষভাবে হেল্প করেছেন মর্ডান অনুবাদ সেন্টারের মইনুদ্দিন ভাই। 

আল্লাহ তাআলার দরবারে অশেষ শুকরিয়া জ্ঞাপন করছি তিনি আমাকে আব্দুল আজিজ বিশ্ববিদ্যালয় করার জন্য সুযোগ করে দিয়েছেন এরপর আর মা-বাবা শিক্ষকগণের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

ফিরোজ লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার ধবলসতী গ্রামের কাজী মাওলানা আব্দুল খালেক  এবং ফজিলাতুন্নেসা দম্পতির সন্তান। তিন সন্তানের মধ্যে ফিরোজ সবার বড়। সে তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসা থেকে দাখিল ও আলিম পাশ করেছেন।

আমারসংবাদ/কেএস 

Link copied!