Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

শরিয়তপুর পর্যন্ত ঢাবির বাস চালুর দাবিতে ভিসি বরাবর স্মারকলিপি 

মো. মাসুম বিল্লাহ

জুন ২৯, ২০২২, ০৪:৫৩ পিএম


শরিয়তপুর পর্যন্ত ঢাবির বাস চালুর দাবিতে ভিসি বরাবর স্মারকলিপি 

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি 
স্বপ্নের পদ্মা সেতু চালু হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে শরিয়তপুর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের লাল বাস চালুর দাবিতে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শরীয়তপুর জেলার শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড মো. আখতারুজ্জামানকে স্মারকলিপি প্রদান করেছেন।

বুধবার (২৯ জুন) দুপুর একটার দিকে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শরিয়তপুর জেলার শিক্ষার্থীদের পক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলে সংযুক্ত ১৫-১৬ সেশনের শিক্ষার্থী মো. মনির হোসেন এবং হাজী মুহম্মদ মুহসীন হলের সংযুক্ত ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী মো. আব্দুর রহমানের নেতৃত্বে একদল শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে দেখা করে শরিয়তপুর পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের লালবাস চালুর দাবিতে এই স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে বলা হয়, গত ২৫ জুন স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন হওয়ার পর থেকে ঢাকার সঙ্গে দক্ষিণবঙ্গের সরাসরি যোগাযোগ স্থাপন হয়। শরিয়তপুর জেলার শিক্ষার্থীরা পদ্মা সেতুর উপর দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের লালবাসে যাতায়াত করে পড়াশোনা করতে চায়।

বাস চালু হলে শরিয়তপুর জেলা ছাড়াও‌ বরিশাল, মাদারীপুর এবং ফরিদপুর জেলার শিক্ষার্থীরা পদ্মা সেতুর উপর দিয়ে যাতায়াত করে পড়াশোনা করতে পারবে।

এই বিষয় শরীয়তপুর সদরের ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ছাত্র এবং হাজী মুহম্মদ মুহসীন হল ছাত্র সংসদের সাবেক সদস্য মো. আব্দুর  রহমান বলেন, "স্বপ্নের পদ্মা সেতু বাস্তবায়ন হওয়ায় শরিয়তপুরে ঢাবি শিক্ষার্থীদের লাল বাস চালু এখন প্রাণের দাবি হয়ে দাঁড়িয়েছে। 

শরিয়তপুর জেলার পাঁচ শতাধিক শিক্ষার্থী ঢাবিতে পড়াশোনা করছে। ঢাবির বাস অলরেডি মাওয়া পর্যন্ত যায়। নদীর ওপারেই শরীয়তপুর। সেতু হয়ে যাওয়াতে এখন আর বাঁধা রইলো না।আর ওই রোডে কোন জ্যামও নেই। যেতে  সোয়া এক ঘণ্টার মতো সময় লাগতে পারে।

এখন ভিসি স্যার চাইলেই আমরা এই পদ্মা সেতুর সুফলটা পেতে পারি। অবশ্য ভিসি স্যারও চাচ্ছেন পদ্মা সেতুর উপর ঢাবির বাস চলুক। ভিসি স্যার খুবই আন্তরিকতা প্রকাশ করেছেন আমাদের দাবির সঙ্গে। আশা করি,অতি দ্রুতই স্বপ্নের পদ্মা সেতু দিয়ে ঢাবির লাল বাস চলবে।

Link copied!