Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

ঢাবির ‘গ’ ইউনিটে পাসের হার ১৪.৩০ শতাংশ

ঢাবি প্রতিনিধি

ঢাবি প্রতিনিধি

জুলাই ৩, ২০২২, ০১:০৪ পিএম


ঢাবির ‘গ’ ইউনিটে পাসের হার ১৪.৩০ শতাংশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ব্যবসা শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের অধীনে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে পাসের হার ১৪.৩০ শতাংশ।

রোববার (৩ জুলাই) দুপুর বারোটা ৩৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন। 

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসা শিক্ষা অনুষদের ডীন এবং 'গ' ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়কারী  অধ্যাপক ডঃ মুহাম্মাদ আবদুল মঈন, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক প্রফেসর ডঃ মোঃ মোস্তাফিজুর রহমানসহ ভর্তি পরীক্ষার সাথে সংশ্লিষ্ট বিভিন্ন অনুষদের ডীন, শিক্ষক এবং কর্মকর্তাবৃন্দ।

গত ৩ জুন এবারের 'গ' ইউনিটে ৯৩০টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারীর সংখ্যা ২৯ হাজার ৯৯৭জন, পাস করেছেন ৪ হাজার ২৮৯ জন এবং  পাসের হার  ১৪.৩০%। এবারের 'গ' ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন নটরডেম কলেজের ছাত্র সারোয়ার হোসেন খান।তার প্রাপ্ত স্কোর ৯৬.৫০ । দ্বিতীয় স্থান অধিকার করেছেন দাউদ পাবলিক স্কুল এন্ড কলেজের ছাত্রী অনিমা পারভেজ এলমা। তার প্রাপ্ত স্কোর ৯০ । এবং তৃতীয় স্থান অধিকার করেছেন সরকারী রাজেন্দ্র  কলেজের ছাত্র মোঃ আব্দুল্লাহ খান । তার প্রাপ্ত স্কোর ৮৭.৭৫। 

যেভাবে ফলাফল জানতে পারবে:
 'গ' ইউনিটের ভর্তি পরীক্ষায় অবতীর্ণ শিক্ষার্থী তার উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নাম্বার, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নাম্বার এর মাধ্যমে https://admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবে।
এছাড়া  রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক  নম্বর থেকে  DU GA  < roll no টাইপ ১৬৩২১ নম্বরে পাঠিয়ে  করে ফিরতি এসএমএসের মাধ্যমে শিক্ষার্থী তার ফলাফল জানতে পারবে।

উত্তীর্ণ শিক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ তারিখ সমূহ:
মেধাক্রম ১ থেকে ১১০০ পর্যন্ত শিক্ষার্থীদেরকে আগামী ৬ জুলাই বিকাল ৩টা থেকে ২১ জুলাই বিকাল ৫টা পর্যন্ত উত্তীর্ণ শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম পূরণ করতে হবে। কোন শিক্ষার্থী ফলাফল পুনঃনিরীক্ষণ করতে চাইলে এক হাজার টাকা ফি প্রদান সাপেক্ষে  আগামী ৬ জুলাই থেকে ২১ জুলাই তারিখের মধ্যে ডীন অফিস থেকে নির্দিষ্ট ফরম নিয়ে আবেদন করতে হবে।

কেএস 
 

Link copied!