Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

খুবির জন্মদিনে শিক্ষার্থীদের জন্য নৈশভোজের আয়োজন

আমিনুর রহমান, খুবি প্রতিনিধি

আমিনুর রহমান, খুবি প্রতিনিধি

নভেম্বর ২৫, ২০২২, ০৯:৩৯ পিএম


খুবির জন্মদিনে শিক্ষার্থীদের জন্য নৈশভোজের আয়োজন

খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) দিবস সহ বিভিন্ন জাতীয় দিবসগুলোতে শিক্ষার্থীদের জন্য হলগুলো নৈশভোজের আয়োজন করে থাকে কর্তৃপক্ষ। প্রতিবারের ন্যায় এবারও নৈশভোজের আয়োজন করা হয়েছে।

শুক্রবার (২৫ নভেম্বর) সন্ধ্যার পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রতিটি হল থেকে এ খাবার সংগ্রহ করতে পারবে।

জানা যায়,বিশ্ববিদ্যালয়ে ছেলেদের তিনটি হল ( খান জাহান আলী হল, খান বাহাদুর আহসানউল্লাহ হল, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল) এবং মেয়েদের জন্য  দুটি হল (বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল, অপরাজিতা হল) রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ৭ হাজার শিক্ষার্থীদের মধ্যে প্রায় ৫ হাজারই অনাবাসিক শিক্ষার্থী হিসেবে বিভিন্ন হলে যুক্ত রয়েছেন। তবে প্রতিবারই আবাসিক - অনাবাসিক উভয় শিক্ষার্থী স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে উৎসবমুখর পরিবেশ এই নৈশভোজ অনুষ্ঠিত হয়।  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  হলের আবাসিক শিক্ষার্থী রিফাত রহমান রিমন বলেন, বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীর জন্য এই দিবসগুলো  খুবই আনন্দের। প্রতিবছরই ভোজের দিনগুলোতে আমরা সিনিয়র জুনিয়র একসাথে খাবার খাই আনন্দ করি এর মাধ্যমে সবার সাথে নিজেদের সম্পর্কের উন্নতি হয়। খুলনা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে এতো সুন্দর আয়োজন করার জন্য ধন্যবাদ।  

এ বিষয়ে জানতে চাইলে খান জাহান আলী হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. আব্দুল জব্বার বলেন, খুলনা বিশ্ববিদ্যালয় একটি পরিবার। এখানের আবাসিক -অনাবাসিক সকল শিক্ষার্থী এই পরিবারই অংশ। তারই প্রেক্ষিতে আমরা বিভিন্ন আনন্দঘন দিনগুলো সবাইমিলে ভাগাভাগি করি। যার ফলে শিক্ষক -শিক্ষার্থীদের, এবং শিক্ষার্থীদের নিজেদের মাঝে মৈত্রীর সম্পর্ক তৈরি হয়। সামনে এর ধারা অব্যাহত রেখে আরো বড় পরিসরে এসকল আয়োজন করা হবে।

Link copied!