Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ঢাবিতে বড় পর্দায় ফুটবল বিশ্বকাপ দেখা বন্ধ

ঢাবি প্রতিনিধি

ঢাবি প্রতিনিধি

ডিসেম্বর ৯, ২০২২, ০৪:৫৩ পিএম


ঢাবিতে বড় পর্দায় ফুটবল বিশ্বকাপ দেখা বন্ধ

দেশের সম্ভাব্য সবচেয়ে বড় স্ক্রিনে খেলা দেখা হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ মহসিন হলের মাঠে। ঢাবি শিক্ষার্থীদের সঙ্গে জায়ান্ট স্ক্রিনে খেলা দেখতে হাজার হাজার মানুষ জড়ো হন রাজধানীর নীলক্ষেত সংলগ্ন মাঠটিতে। যা ফিফারও নজর কেড়েছে। তবে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল দেখানো হবে না ঢাবির সেই জায়ান্ট স্ক্রিনে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৩টি ভেন্যুতে বড় পর্দায় ফুটবল বিশ্বকাপ খেলা দেখায় মোবাইল ফাইনান্সিয়াল সার্ভিস নগদ। মহসিন হল মাঠসহ বাকি দুইটি ভেন্যুতেও দেখানো হবে না বিশ্বকাপের ম্যাচ। 

শুক্রবার (৯ ডিসেম্বর) নগদের হেড অব কমিউনিকেশন জাহিদুল ইসলাম সজল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, অনিবার্য কারণবশত সেমিফাইনাল পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় নগদের তিনটি ভেন্যুতে বড় পর্দায় ফুটবল বিশ্বকাপ দেখানো বন্ধ থাকবে। প্রথম সেমিফাইনাল ম্যাচ থেকে আবার প্রদর্শিত হবে।

এর আগে শুক্রবার দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোস্টের মাধ্যমে ঢাবি শাখা ছাত্রলীগের সদ্যবিদায়ী সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন জানান, বাংলাদেশে জনপ্রিয় দুটি দল ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচের দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বড় পর্দায় ফুটবল বিশ্বকাপ দেখানো বন্ধ থাকবে।

মুঠোফোনে আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান ‍‍`নগদের‍‍` সৌজন্যে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহায়তায় বিশ্ববিদ্যালয়ে বড় পর্দায় খেলা দেখানোর এ আয়োজন করা হয়।

সাদ্দাম হোসেন বলেন, আজকের ফুটবল বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল পর্বে ভিন্ন দুটি ম্যাচে জনপ্রিয় দুটি দল ব্রাজিল ও আর্জেন্টিনা অংশগ্রহণ করবে। স্বাভাবিকভাবেই এতে বিপুল সংখ্যক মানুষের উপস্থিতির সম্ভাবনা রয়েছে। বিএনপি-জামায়্তের সন্ত্রাসী কার্যক্রমের সফট টার্গেট হিসেবে এটিকে ব্যবহার করার আশঙ্কা রয়েছে বলে প্রতীয়মান হচ্ছে। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে শুধুমাত্র আজকের জন্য মুহসীন হলের মাঠ, টিএসসি ও স্বোপার্জিত স্বাধীনতায় খেলা দেখানো বন্ধ থাকছে।

তিনি বলেন, শনিবার থেকে আবারও বড় পর্দায় ফুটবল দেখানো হবে।

কেএস

Link copied!