Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

কাভার্ড ভ্যান আটকে ছিনতাইয়ের চেষ্টা: আটক ৩ ঢাবি শিক্ষার্থী

ঢাবি প্রতিবেদক

ঢাবি প্রতিবেদক

ফেব্রুয়ারি ৬, ২০২৩, ০৪:২৪ পিএম


কাভার্ড ভ্যান আটকে ছিনতাইয়ের চেষ্টা: আটক ৩ ঢাবি শিক্ষার্থী

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালযয়ের (বুয়েট) মসজিদের সামনে একটি কাভার্ডভ্যান আটকে ছিনতাইয়ের চেষ্টাকালে ৩ ঢাবি শিক্ষার্থীকে আটক করেছে শাহবাগ থানার একটি টহল টিম।

সোমবার (৬ ফেব্রুয়ারি) সকালে ডিএমপি শাহবাগ থানার বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করা হয়। পুলিশ জানায় গতকাল (শনিবার) রাত ৩ টার দিকে তাদের গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়।

খোঁজ নিয়ে জানা যায়, বুয়েট মসজিদের সামনে সকালে একটি পণ্যবাহী কাভার্ডভ্যান আটকে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী। দাবিকৃত টাকা না পেয়ে চালকের কাছে থাকা ১৫ হাজার টাকা ছিনিয়ে নেয় তারা। পরে চালকের চিৎকারে শাহবাগ থানার একটি টহল টিম এগিয়ে আসলে তারা দৌড়ে পালানোর চেষ্টা করে। এই সময় পুলিশ তাদের ধাওয়া করে আটক করে। বর্তমানে তারা থানা হেফাজতে রয়েছে।

গ্রেপ্তাররা হলেন- ঢাবির থিয়েটার ডিপার্টমেন্ট শিক্ষার্থী ফজলে নাবিদ সাকিল), ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট শিক্ষার্থী রাহাত রহমান ও সমাজকর্ম ডিপার্টমেন্ট শিক্ষার্থী সাদিক আহাম্মদ। 

তারা তিন জনই ২০২১-২২ সেশনের শিক্ষার্থী। ফজলে নাবিদ সাকিল ও সাদিক আহাম্মদ ঢাবির বিজয় একাত্তর হলের গণরুমে, রাহাত রহমান চকবাজারের একটি ভাড়া বাসায় থাকেন।

শাহবাগ থানার এসআই ওমর ছানী নাঈম জানান, শনিবার দিবাগত রাতে তারা বুয়েট মসজিদের সামনে একটি কাভার্ডভ্যান আটকিয়ে চালকের কাছ থেকে চাঁদা দাবি করে তিন শিক্ষার্থী। পরে টাকা না পেয়ে চালকের কাছে থাকা ১৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। ওই মুহূর্তে চালকের চিৎকারে তিনজন পালাতে চাইলে চকবাজার থানা পুলিশের সহায়তায় তাদের আটক করা হয়। জিজ্ঞাসাবাদে তারা এ ঘটনায় সম্পৃক্ততার কথা স্বীকার‌‌‌ করেছে।

ভুক্তভোগী ট্রাক চালক আবু তাহের জুয়েল জানান, শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে আমার ছোট ভাই রাশেদসহ লালবাগ থেকে টঙ্গী যাচ্ছিলাম। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বুয়েট মসজিদের সামনে পাকা রাস্তার উপর পৌঁছালে আসামিরা একটি লাল- কালো রঙের মোটরসাইকেল এসে গাড়ির গতিরোধ করে। পরে ট্রাকের সামনে তাদের মোটরসাইকেলটি রেখে আমাকে ও আমার ভাইকে গাড়ি থেকে নামতে বলে। এসময় তারা আমাদের হত্যার ভয়ভীতি দেখিয়ে গাড়ি থেকে নামিয়ে মারধর করে পকেটে থাকা নগদ ১৫ হাজার টাকা জোর করে ছিনিয়ে নেয়। পরে ডাক-চিৎকার দিলে তারা পালিয়ে যাওয়ার সময় শাহবাগ থানার টহল দলের পুলিশ এসে তাদের আটক করে।

ডিএমপি শাহবাগ থানায় ট্রাক চালক আবু তাহের জুয়েল বাদি হয়ে তাদের বিরুদ্ধে একটি দস্যুতার মামলা করেন। পরে গতকাল রবিবার তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী আমার সংবাদকে বলেন, ঘটনার পরে তাদের বিরুদ্ধে আটকের খবর আমাদের কাছে এসেছে। আইনশৃঙ্খলা বাহিনী তাদের আটক করে গ্রেফতার দেখিয়েছে। এখন আদালত আইন অনুযায়ী তাদের ব্যবস্থা গ্রহণ করবে।

কেএস 

Link copied!