Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

নিউইয়র্কে সুচিত্রা সেনকে স্মরণ

জানুয়ারি ১৮, ২০১৫, ০৮:২৪ এএম


নিউইয়র্কে সুচিত্রা সেনকে স্মরণ

 
গভীর শ্রদ্ধা ও ভালবাসায় মহানায়িকা সুচিত্রা সেনকে স্মরণ করল নিউইয়র্কের সুচিত্রা সেন মেমোরিয়াল ইউএসএ। কিংবদন্তী এই মহানায়িকার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নিউইয়র্কের মুক্তধারা ফাউন্ডেশনে আয়োজন করা হয় দুই দিনব্যাপী অনুষ্ঠানমালার।

স্থানীয় সময় শনিবার অনুষ্ঠানের প্রথম দিনে ছিল সুচিত্রা সেনের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, সুচিত্রা সেন অভিনীত কালজয়ী চলচ্চিত্র এবং তাকে নিয়ে প্রকাশিত বইয়ের প্রদর্শনী। এছাড়া সুচিত্রা সেন অভিনীত সিনেমার জনপ্রিয় গানও পরিবেশন করা হয়।

ফিতা কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন একুশে পদকপ্রাপ্ত নাট্যজন জামালউদ্দীন হোসেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাসিমুন নাহার নিনি ওয়াহেদ, বিশ্বজিত সাহা, ফাহিম রেজা নূর, সুব্রত বিশ্বাস, ওবায়দুল্লাহ মামুন, তালুকদার মোহাম্মদ রতন, শিবলী সাদেক, আনোয়ার উদ্দিন প্রমুখ। অনুষ্ঠানে প্রদীপ জ্বালিয়ে মহানায়িকাকে শ্রদ্ধা জানান উপস্থিত ভক্তরা।

অনুষ্ঠানে সুচিত্রা সেন মেমোরিয়ালের সদস্য সচিব সাংস্কৃতিককর্মী গোপাল সান্যাল পাবনার প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অথবা পাবনা মেডিকেল কলেজের যে কোনো একটি ছাত্রীবাসের নামকরণ সুচিত্রা সেনের নামে করার দাবি জানান।