Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

লিবিয়ায় আইএসের হাতে আরো এক বাংলাদেশি অপহৃত

মার্চ ১০, ২০১৫, ১১:৫৩ এএম


লিবিয়ায় আইএসের হাতে আরো এক বাংলাদেশি অপহৃত


লিবিয়ার দক্ষিণাঞ্চলের সির্তে শহর থেকে আরো এক বাংলাদেশি অপহৃত হয়েছেন। তাঁর নাম মোহাম্মদ আনোয়ার হোসেন।

গত শুক্রবার আরেক বাংলাদেশিসহ ৯ জনের সঙ্গে তিনিও অপহৃত হন। মঙ্গলবার  ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত ৬ মার্চ শুক্রবার জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট  (আইএস) লিবিয়ার এক তেলক্ষেত্র থেকে নয়জনকে অপহরণ করে। ওই নয়জনের মধ্যে হেলাল উদ্দিনের পর এবার আরো এক বাংলাদেশির নাম পাওয়া গেল।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে আইএসের নাম বলা হয়নি।  এতে বলা হয়, গত ৬ মার্চ লিবিয়ার দক্ষিণ সির্তের আল-ঘানি তেলক্ষেত্র থেকে অস্ত্রধারীরা নয়জনকে অপহরণ করে। এর মধ্যে হেলাল উদ্দিন ছাড়াও আরো একজন বাংলাদেশি আছেন। প্রথমে তাঁকে সুদানের নাগরিক ভাবা হয়েছিল।

মোহাম্মদ আনোয়ার হোসেন নামের ওই ব্যক্তির পাসপোর্ট নম্বর এই ৩৬৩০৭৫৪। তাঁর বাড়ি নোয়াখালী জেলায়। পাশের একটি তেলক্ষেত্রে কাজ করা এক বাংলাদেশি আনোয়ারকে চিহ্নিত করেছেন।

এর আগে পরিচয় পাওয়া বাংলাদেশি নাগরিক হেলাল উদ্দিন জামালপুরের বাসিন্দা। পররাষ্ট্র মন্ত্রণালয় সোমবার গণমাধ্যমকে খবরটি জানায়। পরে স্থানীয় প্রশাসন খবরটি মাদারগঞ্জ উপজেলার আদারভিটা ইউনিয়নের নিভৃত পল্লী গজারিয়া গ্রামের হেলালের পরিবারে পৌঁছে দেয়।

আইএস জিম্মি করার চারদিন আগে গ্রামের বাড়িতে পরিবারের সাথে কথা বলেছিলেন হেলাল। তখন স্ত্রী আলেয়া বেগমকে জানিয়েছিলেন লিবিয়ার অবস্থা খুব একটা ভালো না, আশপাশে সব সময় বোমা বিস্ফোরিত হচ্ছে। তখন থেকেই উদ্বেগ, আতঙ্ক আর দুশ্চিন্তা ছিল আলেয়ার।