Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

মালয়েশিয়ায় ৩ বাংলাদেশি শ্রমিক আটক

আন্তর্জাতিক ডেস্ক

আগস্ট ২২, ২০২০, ১১:১০ এএম


মালয়েশিয়ায় ৩ বাংলাদেশি শ্রমিক আটক

বৈধ কাগজপত্র না থাকায় মালয়েশিয়ায় তিন বাংলাদেশি শ্রমিককে আটক করা হয়েছে। এছাড়া একজন নারী ট্যাক্সিচালককে আটক করেছে দেশটির পুলিশ।

তারা কুয়ালালামপুরের নির্মাণ প্রকল্প ও আসবাবপত্রের কারখানায় ভুয়া ওয়ার্কপারমিট নিয়ে কাজ করতেন। তারা নতুন কাজের সন্ধানে পেরলিসে যাচ্ছিলেন।

মালয়েশিয়ার জিত্রার কাছে চাংলুনের জালান নাপো এলাকায় ভ্রমণপাস না থাকার অভিযোগে বৃহস্পতিবার তাদের আটক করা হয়েছে।

সেদেশের সংবাদমাধ্যম দ্য স্টার জানিয়েছে, কুবাং পাসু জেলার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মো. ইসমাইল ইব্রাহিম বলেন, ‘বৃহস্পতিবার বিকাল ৫টা ১০ মিনিটে পুলিশ গাড়িটিকে থামায়। সেটি চালাচ্ছিলেন ৩৩ বছর বয়সী ওই নারী এবং গাড়িতে ৩০ থেকে ৩৬ বছর বয়সী ওই তিন জন পুরুষ ছিলেন।’

এক বিবৃতিতে তিনি বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছেন, তারা কুয়ালালামপুরের সেনতুল থেকে পেরলিসের কেতেরির দিকে যাচ্ছিলেন।

ট্যাক্সিচালক নারীর দাবি, বাংলাদেশি পরিচয় দানকারী এক ব্যক্তির কথায় প্রতিজনকে ৪৫০ মালয়েশিয়ান মুদ্রার বিনিময়ে তিনি গন্তব্যস্থলে পৌঁছে দিতে যাচ্ছিলেন।’

ওই নারী জানান, বৃহস্পতিবার সকাল ১০টার দিকে তারা সেনতুল থেকে রওনা হয়েছিলেন। তাকে ভাড়া পরিশোধ করা হয়নি।

পুলিশ কর্মকর্তা মো. ইসমাইল ইব্রাহিম বলেন, ‘এই তিন বাংলাদেশি প্রায় তিন বছর ধরে মালয়েশিয়ায় আছেন।

ওই নারীর বিরুদ্ধে পূর্বে অপরাধের কোনো রেকর্ড নেই। এরপরও তাকে মানবপাচার আইনে ২৮ দিনের রিমান্ডে নেয়া হয়েছে। এছাড়াও, ভ্রমণপাস না থাকায় বাংলাদেশি তিন শ্রমিককে ১৪ দিনের রিমান্ডে নেয়া হয়েছে।

আমারসংবাদ/এআই