Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

মালয়েশিয়ার পথে নৌবাহিনীর জাহাজ আবু বকর

মার্চ ১২, ২০১৫, ০১:১৫ পিএম


মালয়েশিয়ার পথে নৌবাহিনীর জাহাজ আবু বকর

 

বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ আবু বকর আগামী ১৭ হতে ২২ মার্চ ২০১৫ তারিখ পর্যন্ত মালয়েশিয়ার লংকাউই-এ অনুষ্ঠিতব্য ‘লিমা- ২০১৫’ এ অংশ নিতে চট্টগ্রাম নৌ জেটি ত্যাগ করেছে।

বৃহস্পতিবার দুপুরে জাহাজটি চট্টগ্রাম নৌ জেটি ত্যাগের প্রাক্কালে চট্টগ্রাম নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডার রিয়ার অ্যাডমিরাল এম আখতার হাবীব, এনজিপি, এনডিসি, পিএসসি সহ স্থানীয় পদস্থ নৌ কর্মকর্তা, জাহাজে গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবার তাদের বিদায় জানান।

ছয়দিন ব্যাপী বৃহৎ এই সমরাস্ত্র প্রদর্শনী ও মহড়ায় যুক্তরাষ্ট্র, রাশিয়া, বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের নৌবাহিনীর জাহাজ, যুদ্ধবিমান এবং সামরিক ব্যক্তিবর্গরা অংশগ্রহণ করবেন। উক্ত প্রদর্শনীতে মেরিটাইম ও মহাকাশ বিষয়ক সেমিনার এবং ফ্লিট রিভিউ অনুষ্ঠিত হবে।

বানৌজা আবু বকর এর অধিনায়ক ক্যাপ্টেন এম মাহমুদুল মালেক, (সি), এএফডব্লিউসি, পিএসসি এর নেতৃত্বে ১৭ জন কর্মকর্তা, ১১ জন প্রশিক্ষণার্থী কর্মকর্তা এবং ১৭২ জন নাবিকসহ সর্বমোট ২০০ জন এই আন্তর্জাতিক প্রদর্শনীতে যোগদান করবে।

মালয়েশিয়ায় ‘লিমা-২০১৫’ এ অংশগ্রহণ শেষে দেশে ফেরার পথে বানৌজা আবু বকর মায়ানমারের ইয়াংগুন বন্দরে দুইদিনের শুভেচ্ছা সফরে গমন করবে।

সফর শেষে জাহাজটি আগামী ৩১ মার্চ ২০১৫ তারিখে দেশে প্রত্যাবর্তন করবে।