Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

ব্রাজিলে দুর্বৃত্তের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

আমার সংবাদ ডেস্ক

অক্টোবর ১৮, ২০২০, ০৯:৫৬ এএম


ব্রাজিলে দুর্বৃত্তের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

ব্রাজিলে দুর্বৃত্তের গুলিতে মৌলভীবাজারের বড়লেখার মুত্তাকিন আহমদ রায়হান (২৫) নামে এক প্রবাসী যুবক নিহত হয়েছেন। ।

শুক্রবার (অক্টোবর ১৬) রাতে ব্রাজিলের সাওপাওলো শহরে এই ঘটনা ঘটে।

নিহত রায়হান উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের চর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে। রায়হানের মৃত্যুতে তার পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমেছে।

নিহতের পরিবার ও ব্রাজিল প্রবাসী সূত্রে জানা গেছে, জীবিকার তাগিদে কয়েক বছর আগে ব্রাজিলে উদ্দেশে পাড়ি জমান রায়হান। সেখানে তিনি ট্যাক্সি চালাতেন। প্রতিদিনের ন্যায় শুক্রবার সন্ধ্যায় ট্যাক্সি নিয়ে বের হন তিনি। রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে সাওপাওলো শহরে দুর্বৃত্তরা তাঁকে গুলি করে হত্যা করে।

এদিকে, রায়হানকে হত্যার দৃশ্য সেখানকার একটি সিসি ক্যামেরায় ধরা পড়েছে। ভিডিও ফুটেজটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এক মিনিট ৪৩ সেকেন্ডর ওই ভিডিওতে দেখা যায়, রায়হান তাঁর সাদা রঙের ট্যাক্সি রাস্তার পাশে দাঁড় করান। এরপর ওই গাড়ি থেকে এক তরুণী নেমে আসেন। হঠাৎ তিন দুর্বৃত্তদের গাড়ির কাছে যান। কিছুক্ষণ পর তারা গাড়িতে থাকা রায়হানকে গুলি করে পালিয়ে যান।

কী কারণে রায়হানকে খুন করা হয়েছে, সে বিষয়ে এখনো স্পষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি। তবে স্থানীয় প্রবাসীদের ধারণা, টাকা ছিনতাইয়ের উদ্দেশ্যে দুর্বৃত্তরা রায়হানকে গুলি করে হত্যা করেছেন। এদিকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল লাশ উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালের মর্গে পাঠিয়েছে। একইসঙ্গে হত্যা রহস্য উদঘাটনের জন্য মাঠে নেমেছে পুলিশ।