Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

ইতালিগামী ৪৩ বাংলাদেশিকে ফেরত পাঠালো কাতার

আমার সংবাদ ডেস্ক

অক্টোবর ২২, ২০২০, ০৯:২০ এএম


ইতালিগামী ৪৩ বাংলাদেশিকে ফেরত পাঠালো কাতার

ইতালি থেকে দেশে এসে করোনার সময় আর যেতে পারেনি প্রবাসীরা। কারণ বাংলাদেশের সঙ্গে ফ্লাইট বন্ধ রেখেছিল ইতালি সরকার। নিষেধাজ্ঞা শিথিল হওয়ায় বাংলাদেশ থেকে ইতালি ফিরতে শুরু করেছেন দেশে আটকে থাকা ইতালি প্রবাসীরা।

এমনই ৪৩ প্রবাসী বাংলাদেশি নিয়ম না মেনে ইতালি যাওয়ার চেষ্টা করায় দোহা বিমানবন্দর থেকে ফেরত তাদের পাঠানো হয়েছে।

জানা যায়, সোমবার কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট ইতালিগামী যাত্রীদের নিয়ে বাংলাদেশ থেকে দোহায় যাত্রাবিরতি দেয়। এরপর স্বল্পমেয়াদী রেসিডেন্ট পারমিট কার্ডধারী ৪৩ জনকে আর ফ্লাইটে উঠতে দেওয়া হয়নি।

পরে এসব যাত্রীদের বিরুদ্ধে নিয়ম না মানার অভিযোগ এনে মঙ্গলবার কাতার এয়ারওয়েজের ফিরতি ফ্লাইটে তাদের বাংলাদেশে ফেরত পাঠানো হয়।

এ বিষয়ে দোহা ইমিগ্রেশন পুলিশ বলছে, দীর্ঘমেয়াদি রেসিডেন্ট পারমিট কার্ডধারীরাই কেবল ইতালিতে প্রবেশ করতে পারবেন। এজন্য স্বল্পমেয়াদি কার্ডধারীদের ফিরিয়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে ইতালীয় ক্যারাবিয়ান পুলিশ ফোর্সের অফিশয়াল দোভাষী মাঈনুল ইসলাম নাসিম বলেন, এমিরেটস এয়ারলাইন্সে মিলানে ফেরা ১২ জন ইতালি প্রবাসীকে স্থানীয় আইনের মাধ্যমে ইমিগ্রেশন পার করানো হয়েছে। কিন্তু কাতারে যোগাযোগ করেও লাভ হয়নি।

উল্লেখ্য, করোনার কারণে শুধু দীর্ঘমেয়াদি রেসিডেন্ট পারমিট কার্ডধারীদেরই ইতালি ফিরতে পারবেন, এমন নিয়ম জারি করেছে দেশটির সরকার।

আমারসংবাদ/এমআর