Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

যুক্তরাষ্ট্রে ভবন থেকে পড়ে বাংলাদেশির মৃত্যু

আমার সংবাদ ডেস্ক

ডিসেম্বর ২৯, ২০২০, ০৮:৪০ এএম


যুক্তরাষ্ট্রে ভবন থেকে পড়ে বাংলাদেশির মৃত্যু

ভবনের নির্মাণ কাজের সময় দেয়াল ভেঙে পড়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে একটি  এক বাংলাদেশি নির্মাণশ্রমিকের মৃত্যু হয়েছে। মৃত বাংলাদেশি শ্রমিকের নাম জসিম উদ্দিন।   স্থানীয় সময় সোমবার (২৮ ডিসেম্বর) দুপুরে নিউইয়র্কের ব্রুকলিনে এই দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় আশরাফুল হাসান নামে আরও এক বাংলাদেশি শ্রমিক গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে। তাকে নিকটস্থ এনওয়াইইউ ল্যাঙ্গন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, ব্রুকলিনের সানসেট পার্ক এলাকায় ফোর্থ অ্যান্ড ফিফথ এভিনিউর মধ্যে ৪২ স্ট্রিটে একটি দু’তলা ভবনের পেছনে একটি প্রাইভেট কনস্ট্রাকশন কোম্পানির হয়ে কাজ করছিলেন জসিম উদ্দীন, আশরাফুলসহ কয়েকজন নির্মাণশ্রমিক। সীমানা দেয়াল পুনর্নির্মাণের কাজের সময় ৯ ফুট উঁচু দেয়াল ভেঙে তাদের ওপর পড়লে চাপা পড়েন তারা দু’জন। 

এতে ঘটনাস্থলেই মারা যান জসীম। গুরুতর আহত অবস্থায় আশরাফুলকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। জসিমের দেশের বাড়ি বাংলাদেশের নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার ভানুয়াই গ্রামে।

পুলিশ ও দমকল বাহিনীর পক্ষ থেকে এ দুর্ঘটনার তদন্ত করা হচ্ছে বলে সংশ্লিষ্টদের পক্ষ থেকে জানা যায়। জসিম ১০/১১ বছর আগে যুক্তরাষ্ট্রে পাড়ি দিয়েছিলেন।

আমারসংবাদ/এমআর