Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

ইস্ট লন্ডন মসজিদে টিকাদান কর্মসূচির উদ্বোধন

লন্ডন থেকে জমির উদ্দিন সুমন 

ফেব্রুয়ারি ৯, ২০২১, ১১:০০ এএম


ইস্ট লন্ডন মসজিদে টিকাদান কর্মসূচির উদ্বোধন

ব্রিটেন ব্যাপী করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রদান কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশী অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসের ইস্ট মসজিদেও প্রায় ৪ শতাদিক মানুষকে ভ্যাকসিন প্রদান করা হয়েছে। এনএইচএস, টাওয়ার হ্যামলেটস কাউন্সিল, ইস্ট লন্ডন মসজিদসহ বেশ কয়েকটি সংস্থার চেস্টায় মাত্র একদিনের নোটিশে এই ভ্যাকসিন প্রদান কর্মসূচির উদ্বোধন হয়। গতকাল দুপুর ১টা থেকে ৪ পর্যন্ত চলে এই ভ্যাকসিন প্রদান কার্যক্রম।

ভ্যাকসিনের প্রতি মানুষের আগ্রহ সৃষ্টি করতেই ইস্ট মসজিদে এই কর্মসূচি চালু করা হয়েছে বলে জানান এই স্থানীয় শাহজালাল হেলথ সেন্টারের জিপি হাসান আব্বাসী। 

তিনি বলেন, বাংলাদেশীসহ এথনিক কমিউনিটির কিছু মানুষের মধ্যে ভুল ধরণা রয়েছে, তাদের সেই ধারণাকে ভাঙতেই ইস্ট লন্ডন মসজিদে এই কর্মসূচি। 

তিনি বলেন, ভ্যাকসিন সম্পূর্ণ নিরাপদ। পাশ্ববর্তী প্রতিক্রিয়া অন্যান্য ভ্যাকসিনের মতোই স্বাভাবিক। তিনি কমিউনিটির সবাইকে ভ্যাকসিন নিতে উৎসাহিত করেন।

আর ইস্ট লন্ডন মসজিদের কর্মকর্তা মি: আসাদ জানান, আমরা সব সময়ই মানুষদের ভ্যাকসিন নিতে উৎসাহিত করে যাচ্ছি। চেষ্টা করছিলাম মসজিদে এই কর্মসূচি চালু করতে। অবশেষে এনএইচএস এবং টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সহায়তা তা পেরেছি। আশা করছি সপ্তাহে অন্ত:ত একদিন এই কর্মসূচি চালু থাকবে। তিনি মসজিদের ওয়েবসাইটে সময় সময় আপডেট জানতে নজর রাখতে সবার প্রতি আহবান জানান।

প্রথম দিন ৪০০শ মানুষকে ভ্যাকসিন প্রদানের টার্গেট করা হয়েছিলো। মাত্র একদিনের নোটিশে আয়োজন করায় কিছুটা কম হতে পারে বলে জানান।

এদিকে যারা ভ্যাকসিন দিয়েছেন তাদের কয়েকজন তাদের প্রতিক্রিয়ায় বলেন, আমরা খুশি ইস্ট লন্ডন মসজিদ এই আয়োজন করতে পেরেছে। এতে ভয়ে কিছুই নেই। ভ্যাকসিন প্রক্রিয়ায় বাংলাদেশী ছাড়াও অন্যান্য কমিউনিটির মানুষেরও অংশগ্রহণ দেখা যায়।

অন্যদিকে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নির্বাহী মেয়র জন বিগস বলেন, কাউন্সিল চেষ্টা করছে সকল কমিউনিটির মানুষের জন্য ভ্যাকসিন নিশ্চিত করতে। তিনি সবাইকে ভ্যাকসিন নেওয়ার আহবান জানান।

আমারসংবাদ/কেএস