Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

প্রবাসীদের ভ্যাকসিন নিবন্ধন, প্রথম দিনেই স্থগিত!

নিজস্ব প্রতিবেদক

জুলাই ২, ২০২১, ০২:৩৫ পিএম


প্রবাসীদের ভ্যাকসিন নিবন্ধন, প্রথম দিনেই স্থগিত!

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ঘোষনা অনুযায়ী শুক্রবার সকাল থেকে নিবন্ধন কার্যক্রম শুরু করার কথা জানালেও প্রবাসীদের টিকা নিবন্ধনের প্রথম দিনেই অব্যবস্থাপনার শিকার হাজার হাজার প্রবাসী কর্মী।

সার্ভার জটিলতার কারণে ঢাকা ও চট্টগ্রামে প্রথম দিনেই কার্যক্রম শুরু করা যায়নি। এতে অনিশ্চিয়তায় পড়েছে অনেকের বিদেশযাত্রা। 

সকাল ৯টায় নিবন্ধন শুরুর কার্যক্রম কথা থাকলেও হটাৎ করে ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টার সার্ভারে দেখা দেয় জটিলতা। 

পাসপোর্ট ও ভিসার কপি দিয়ে সার্ভারে নিবন্ধনের জন্য ২০০ টাকা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে পে করার সময় স্থগিত হয় সার্ভারের কার্যক্রম। শুরু হয় উপস্থিত বিদেশগামীদের হট্টগোল।

এই ঘটনা চট্টগ্রামেও, জটিলতা দেখা দেয়ায় অনিশ্চিতের মধ্যে পড়েন চট্টগ্রামের প্রবাসীরা।

আগে থেকে প্রবাসীদের বিএমইটির নিবন্ধন করা থাকলেও হাসপাতালে টিকা দিতে এসে শুনেন যাদের নিবন্ধন করা রয়েছে তাদের চলে যেতে অনুরোধ করছেন। এ অবস্থায় দ্রুত সার্ভার সমস্যা সমাধানে চেষ্টা করছেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। 

এদিকে ঢাকা অফিসের জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস রুপা উপস্থিত প্রবাসীদের উদ্দেশে বলেন, সার্ভার জটিলতা কেটে গেলে কুয়েত ও সৌদি প্রবাসীদের অগ্রাধিকার ভিত্তিতে নিবন্ধনের সুযোগ দেয়া হবে বলে জানিয়েছেন জনশক্তি অফিস। 

আমারসংবাদ/ইএফ