Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

বাংলাদেশকে অক্সিজেন কনসেনট্রেটর এবং মাস্ক পাঠিয়েছে সিঙ্গাপুর

শাহাদাত রাসেল চৌধুরী, সিঙ্গাপুর

আগস্ট ৩, ২০২১, ১১:০০ এএম


বাংলাদেশকে অক্সিজেন কনসেনট্রেটর এবং মাস্ক পাঠিয়েছে সিঙ্গাপুর

বাংলাদেশের বর্তমান করোনা পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশকে সহযোগিতা করতে এগিয়ে এসেছে সিঙ্গাপুর। সিঙ্গাপুর থেকে প্রথম ধাপে ৫০টি স্বতন্ত্র উচ্চ ক্ষমতাসম্পন্ন অক্সিজেন কনসেনট্রেটর এবং ১৫ লাখ সার্জিকাল মাস্ক পাঠিয়ে দেশটি।

গত কয়েক মাস ধরে বাংলাদেশ হাইকমিশন এ ব্যাপারে সিঙ্গাপুর সরকারের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রণালয়ের মন্ত্রী ও কর্মকর্তা এবং অন্যান্য বেসরকারি দাতব্য সংস্থার প্রধানদের সঙ্গে আলোচনা করে। হাইকমিশনের সঙ্গে কয়েক দফা আলোচনার পর সিঙ্গাপুর রেডক্রস সোসাইটি বাংলাদেশকে অক্সিজেন কনসেনট্রেটরসহ জরুরি চিকিৎসাসামগ্রী পাঠানোর ব্যাপারে সম্মত হয়। কয়েক ধাপে পাঠানো হবে চিকিৎসাসামগ্রী, প্রথম ধাপে ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর এবং ১৫ লাখ সার্জিক্যাল মাস্ক বাংলাদেশে পাঠানো হয়েছে, সিঙ্গাপুর নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার জানান দেশের বর্তমান পরিস্থিতিতে দেশের প্রতি ভালোবাসা এবং নিজ দেশের মানুষের প্রতি দায়িত্ববোধ থেকে নিজ অবস্থান থেকে চেষ্টা করেছি দেশে জন্য কিছু করার এবং বর্তমানে এইসব চিকিৎসা সামগ্রি বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। 

তিনি আরো জানান, যে অক্সিজেন কনসেনট্রেটর গুলো পাঠানো হয়েছে তা আগামি ১০ বছর পর্যন্ত চলবে এবং অনেক গুলো হসপিটালে ব্যাবহার করা যাবে। 

আমার সংবাদকে তিনি জানান, আত্মপ্রচারণায় আমি বিশ্বাসী নই নিজের দায়িত্ব পালন এবং দেশের জন্য কাজ করতে চাই সবসময়ই, আমাদের সকলেরই উচিৎ নিজ অবস্থান থেকে এই মুহূর্তে দেশের জন্য কিছু করার।

সোমবার (২ আগস্ট) সিঙ্গাপুরে বাংলাদেশ হাইকমিশনে এক ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠানের আয়োজনের মাধ্যমে বাংলাদের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের (অনলাইনে) মাধ্যমে  উপস্থিতিতে প্রথম ধাপের এ চিকিৎসা সামগ্রী হস্তান্তর অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- সিঙ্গাপুর রেডক্রস এর চেয়ারম্যান, এবং বাংলাদেশের রেডক্রিসেন্ট এর সভাপতি, এসব চিকিৎসাসামগ্রী গতকালই সিঙ্গাপুর থেকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্দেশ্য পাঠানো হয়েছে। সিঙ্গাপুর রেডক্রস সোসাইটি পরবর্তী কয়েকটি ধাপে দ্রুত আরও জরুরি চিকিৎসাসামগ্রী প্রেরণ করবে বলে জানিয়েছে হাইকমিশন থেকে।

আমারসংবাদ/কেএস