Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

সৌদি আরবে নির্যাতনের শিকার হাবিবা এখন ঢাকায়

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ৩০, ২০২১, ০৩:২০ পিএম


সৌদি আরবে নির্যাতনের শিকার হাবিবা এখন ঢাকায়

সৌদি আরবে পাচার হয়ে নির্যাতনের শিকার বাংলাদেশি গৃহবধূ হাবিবা আক্তারকে দেশে ফেরত আনা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সকাল ৯টা ৫মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান হাবিবা। কিন্তু বিমানবন্দরে উপস্থিত স্বজনদের সঙ্গে দেখা বা কথা বলার সুযোগ না দিয়েই  পুলিশ কড়া নিরাপত্তার মধ্যে তাকে একটি গাড়িতে  তুলে নিয়ে যায়। পরে পুলিশ জানিয়েছে তার বক্তব্য রেকর্ড  করার জন্য মহানগর মুখ্য হাকিম আদালতে নেওয়া হয়েছে।  

স্বজনরা গণমাধ্যমের কাছে অভিযোগ করেছেন,হাবিবা ঢাকায় পৌঁছার সাথে সাথে পুলিশ এজেন্সির লোকজন তাকে একটি গাড়িতে করে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে বিমানবন্দর ত্যাগ করে। পুলিশ  এ সময়  হাবিবার সঙ্গে তাদের কোনো কথা বলতে দেয় নি। এ কারণে তাদের মধ্যে নানা প্রশ্ন ও সন্দেহ দেখা দিয়েছে।

জানা গেছে গত ৭ জুন ইফতি ইন্টারন্যাশনাল নামে রাজধানীর একটি এজেন্সি হাবিবাকে চাকুরি দেবার নাম করে সৌদি আরবে নিয়ে যায়। তবে সাত দিন পর পরিবারের কাছে পাঠানো ভিডিওতে হাবিবা জানান, তাকে বিক্রি করে দেওয়া হয়েছে। যেখানে তার ওপর চলছে পৈশাচিক যৌন  নির্যাতন। পরিবার তাকে দেশে পাঠানোর কথা বললে এজেন্সি থেকে বলা হয় চার লাখ টাকা দিলেই সৌদি আরব ছাড়তে পারবে হাবিবা। তবে আইনের আশ্রয় নিলে গুম করে দেওয়া হবে।

এ ব্যাপারে হাবিবার স্বামী র‌্যাবের কাছে একটি লিখিত অভিযোগ করেন। পরে র‌্যাব তদন্তে নিশ্চিত হওয়ার পর চার মানব পাচারকারীকে গ্রেপ্তার করে। তাদের বিরুদ্ধে পল্টন থানায় মানব পাচার ও প্রতিরোধ আইনে মামলা দায়ের করা হয়।

আমারসংবাদ/ইএফ